এবার রাজধানীতে গাড়িচাপায় সাইকেল আরোহী নিহত

আগের সংবাদ

প্রতিকারহীন মৃত্যুর মিছিল!

পরের সংবাদ

সমাবেশে বক্তারা : রাজারবাগ শরীফ ও জঙ্গিদের কর্মকাণ্ডে পার্থক্য অনেক

প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ ওলামা পীর মাশায়েখ মহাজোট আয়োজিত সমাবেশে বক্তারা বলেছেন, রাজারবাগ দরবার শরীফের সঙ্গে জঙ্গি ও সন্ত্রাসীদের আকাশপাতাল পার্থক্য। কারণ, জঙ্গিদের কাজের পদ্ধতি ও চিন্তাভাবনার সঙ্গে রাজারবাগ শরীফের কাজের পদ্ধতি ও চিন্তাভাবনায় রয়েছে বিস্তর ফারাক। গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত সমাবেশে এসব কথা বলেন জোটের নেতারা। গোপালগঞ্জ দরবারের পীর আল্লামা শোয়াইব আহমদের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন মাওলানা আবুল হাসান শেখ শরীয়তপুরী, মুহম্মদ মহিউদ্দিন সালেহী, মুহম্মদ আবদুস সালাম, ফকির মোসলেহউদ্দিন, মাওলানা কারী কাজী মাসউদুর রহমান, হাফেজ মাওলানা আ. সাত্তার প্রমুখ।
বক্তারা বলেন, জঙ্গিদের কাজের ধরন হলো তারা মানুষকে হতাহত করে, ভীতসন্ত্রস্ত করে, অস্ত্র হাতে নিয়ে হুমকিধমকি দিয়ে ও বোমাবাজি করে ত্রাস সৃষ্টি করে; অর্থাৎ আইন অমান্য করে তাদের উদ্দেশ্য বাস্তবায়নের চেষ্টা চালায়। কিন্তু রাজারবাগ দরবার শরীফের কাজের পদ্ধতি হলো, রাজারবাগ শরীফ রাষ্ট্রের আইন মেনে, জনমত তৈরি করে, সংশোধন, পরিবর্তন ও পরিশুদ্ধকরণের মধ্য দিয়ে ইসলামি আদর্শ প্রতিষ্ঠা করতে চায়। জঙ্গি-সন্ত্রাসীদের সঙ্গে রাজারবাগ দরবার শরীফের এখানেই মৌলিক পার্থক্য।
তারা আরো বলেন, রাজারবাগ দরবার শরীফের পক্ষ থেকে যদি এ দেশে কোনো ইসলামি আইনের প্রয়োজন অনুভব করা হয়, তখন প্রয়োজনের কথা রাজারবাগ শরীফের পক্ষ থেকে রাষ্ট্রের সংশ্লিষ্ট মন্ত্রণালয়, অধিদপ্তর বা কর্তৃপক্ষের কাছে লিখিতভাবে জানানো হয়। তারপরও যদি কাজ না হয়, তখন মিডিয়ার মাধ্যমে জনমত তৈরি, পত্রপত্রিকায় লেখালেখি, প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করা হয় যেন সরকার বুঝতে সক্ষম হয় জনগণের আইনটি প্রয়োজন। প্রয়োজন হলে রাজারবাগ শরীফ সংবিধান অনুয়ায়ী আইনের পরিবর্তন বা পরিশোধন চায়। পাশাপাশি কেউ ধর্মবিরোধী কোনো অপরাধ করলে প্রচলিত আইন অনুযায়ী রাজারবাগ শরীফ তার বিরুদ্ধে মামলা দায়ের করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়