এবার রাজধানীতে গাড়িচাপায় সাইকেল আরোহী নিহত

আগের সংবাদ

প্রতিকারহীন মৃত্যুর মিছিল!

পরের সংবাদ

বীর মুক্তিযোদ্ধা ও ভাষাসৈনিক গোলাম হাসনায়েন আর নেই

প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

পাবনা প্রতিনিধি : একুশে পদকপ্রাপ্ত ভাষাসৈনিক, সাবেক গণপরিষদ সদস্য এবং ’৭২-এর সংবিধান প্রণয়ন কমিটির সদস্য পাবনার জ্যেষ্ঠ আইনজীবী বীর মুক্তিযোদ্ধা গোলাম হাসনায়েন মারা গেছেন। গতকাল শনিবার ভোরে পাবনা শহরের পৌর এলাকার কাচারীপাড়ায় নিজ বাড়িতে মারা যান তিনি। গোলাম হাসনায়েন বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯১ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর গোলাম হাসনায়েন আজীবন আওয়ামী লীগের রাজনীতিতে যুক্ত ছিলেন। ভাষা আন্দোলনে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। ১৯৭০ সালের নির্বাচনে তৎকালীন পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদে উল্লাপাড়া আসন থেকে সদস্য (এমসিএ) নির্বাচিত হন। মুক্তিযুদ্ধের পর ১৯৭২ সালে দেশের প্রথম সংবিধান প্রণয়ন কমিটির সদস্য ছিলেন তিনি। মুক্তিযুদ্ধে অসামান্য অবদানের জন্য সরকার তাকে ২০২১ সালে একুশে পদক প্রদান করে।
এডভোকেট গোলাম হাসনায়েনের মৃত্যুতে পাবনার সব সংসদ সদস্য, জেলা পরিষদ চেয়ারম্যান, পাবনা পৌর মেয়র, জেলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদ, আইনজীবী সমিতি, পাবনা প্রেস ক্লাবসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন শোক জানিয়েছে। শনিবার বিকাল বাদ আসর পাবনা টেকনিকেল স্কুল এন্ড কলেজ মাঠে জানাজা শেষে পাবনা সদর গোরস্তানে তাকে দাফন করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়