এবার রাজধানীতে গাড়িচাপায় সাইকেল আরোহী নিহত

আগের সংবাদ

প্রতিকারহীন মৃত্যুর মিছিল!

পরের সংবাদ

প্রবীণ আওয়ামী লীগ নেতা অধ্যাপক হানিফ মারা গেছেন

প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নোয়াখালী প্রতিনিধি : মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য ও নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি অধ্যাপক মো. হানিফ মারা গেছেন। দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত কারণে তিনি নানা রোগে ভুগছিলেন। গতকাল শনিবার বেলা ১১টার দিকে ঢাকার ইউনাইটেড হাসপাতালে মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স ছিল ৮৫ বছর।
নোয়াখালী জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক এডভোকেট শিহাব উদ্দিন শাহীন এসব তথ্য নিশ্চিত করেন। তার মৃত্যুতে নোয়াখালী জেলা আওয়ামী লীগ তিন দিনের শোক কর্মসূচি ঘোষণা করে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে কুরআন খতম ও দোয়া করেছে। আজ রবিবার সকাল সাড়ে ৯টায় নোয়াখালী জিলা স্কুল মাঠে জানাজা শেষে জেলা কোর্ট মসজিদ প্রাঙ্গণে জাতীয় নেতা আবদুল মালেক উকিলের কবরস্থানের পাশে তাকে দাফন করা হবে। জীবদ্দশায় অধ্যাপক মো. হানিফ ৬ দফা আন্দোলন, ভাষা আন্দোলন ও বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণসহ তৎকালীন সব রাজনৈতিক কর্মকাণ্ডে সক্রিয় ভূমিকা রাখেন। তিনি ১৯৭৩ সালের প্রথম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নোয়াখালী-৬ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। এছাড়া তিনি নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন- আওয়ামী লীগের সাধারণ, সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, নোয়াখালী জেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যক্ষ এ এইচ এম খায়রুল আনাম চৌধুরী সেলিম, যুগ্ম আহ্বায়ক এডভোকেট শিহাব উদ্দিন শাহীন, নাট্যকার, পরিচালক হিুম আকরাম প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়