এবার রাজধানীতে গাড়িচাপায় সাইকেল আরোহী নিহত

আগের সংবাদ

প্রতিকারহীন মৃত্যুর মিছিল!

পরের সংবাদ

মালিতে বাসে জঙ্গি হামলা, নিহত ৩১

প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: ডিসেম্বর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : মালিতে যাত্রীবাহী একটি বাসে বন্দুকধারীর হামলায় কমপক্ষে ৩১ জন নিহত হয়েছে। স্থানীয় সময় গত শুক্রবার একটি বাজারের দিকে যাওয়ার সময় বাসটিতে হামলা চালানো হয়। বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।
পার্শ্ববর্তী শহর বানকাসের মেয়র মৌলায়ে গুয়িন্দো বলেন, সপ্তাহে দুদিন সংঘ গ্রাম থেকে বান্দিয়াগারা বাজারের দিকে একটি বাস ছেড়ে যায়। দুই এলাকার দূরত্ব ১০ কিলোমিটার। গতকাল বাসটি বান্দিয়াগারা বাজারের দিকে যাওয়ার সময় এটিকে হামলার লক্ষ্যবস্তু করে বন্দুকধারীরা। তিনি আরো বলেন, একদল অস্ত্রধারী গাড়িটি লক্ষ্য করে গুলি ছুড়েছে, টায়ার কেটে দিয়েছে এবং লোকজনকে গুলি করেছে।
গুয়িন্দো এবং স্থানীয় আরেক কর্মকর্তা জানান, এ হামলায় কমপক্ষে ৩১ জন নিহত হয়েছে। আরো অনেকে আহত ও নিখোঁজ রয়েছে। গ্রামগুলো মোপতি অঞ্চলের কেন্দ্রভাগে অবস্থিত। সম্প্রতি মালির এ অঞ্চলে আল-কায়েদা ও আইএস-সংশ্লিষ্ট সশস্ত্র গোষ্ঠীগুলোর তৎপরতা ও সহিংসতা বাড়তে দেখা গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা গেছে, বাসের জানালার ফ্রেমগুলো বেঁকে গেছে। বাসটির সিটে মৃতদেহগুলো পড়ে আছে। তবে ছবিগুলোর সত্যতা সম্পর্কে নিশ্চিত হতে পারেনি রয়টার্স। আফ্রিকার সাহেল অঞ্চলজুড়ে জঙ্গিদের হামলার সংখ্যা বেড়েছে। মালি, বুরকিনা ফাসো ও নাইজারে হাজারো মানুষকে হত্যা করা হচ্ছে। বাস্তুচ্যুত হচ্ছে লাখো মানুষ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়