এবার রাজধানীতে গাড়িচাপায় সাইকেল আরোহী নিহত

আগের সংবাদ

প্রতিকারহীন মৃত্যুর মিছিল!

পরের সংবাদ

বিসিএসআইআর ও ডুয়েট গবেষণা সহযোগিতা চুক্তি

প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: ডিসেম্বর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর) এবং ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) মাঝে পারস্পরিক গবেষণা সহযোগিতার জন্য গতকাল বিসিএসআইআরের সভাকক্ষে চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আফতাব আলী শেখ। বিশেষ অতিথি ছিলেন ডুয়েট উপাচার্য অধ্যাপক ড. মো. হাবিবুর রহমান। বিজ্ঞপ্তি
প্রধান অতিথির তার বক্তব্যে বলেন, বিসিএসআইআরের মেধাবী বিজ্ঞানী ও অত্যাধুনিক যন্ত্রপাতির সঙ্গে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও ছাত্রদের যৌথ প্রচেষ্টায় দেশের গবেষণা ও নতুন নতুন আবিষ্কারের দিগন্ত উন্মোচিত হবে।
উপাচার্য অধ্যাপক ড. মো. হাবিবুর রহমান বলেন, এই চুক্তির ফলে শিক্ষক ও গবেষকদের পাশাপাশি ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্ররাও উন্নতর গবেষণার সুযোগ পাবে।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিষদের সদস্য (উন্নয়ন এবং প্রশাসন), সদস্য (বিজ্ঞান ও প্রযুক্তি), সদস্য (অর্থ) ও পরিষদ সচিব শাহ্ আবদুল তারিক, বিভিন্ন গবেষণাগারের পরিচালকরা, ডুয়েট উপউপাচার্য, রেজিস্ট্রার, কোষাধ্যক্ষ এবং অন্যান্য শিক্ষক ও কর্মকর্তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়