রফিকুল মাদানীর বিরুদ্ধে চার্জশিট গ্রহণ

আগের সংবাদ

সড়কে শৃঙ্খলা আনার চ্যালেঞ্জ : সংশোধিত ‘সড়ক পরিবহন আইন ২০১৮’ পাস হতে পারে জানুয়ারি মাসে

পরের সংবাদ

স্যুপ আর ফলের রস খাচ্ছেন খালেদা জিয়া

প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। তবে এখন তিনি মুখে খাবার খেতে পারছেন। ব্যক্তিগত চিকিৎসকের পরামর্শ মতে তিনি ঘরের তৈরি স্যুপ এবং বিভিন্ন ফলের রস খাচ্ছেন।
হাসপাতাল সূত্র জানায়, খালেদা জিয়া এখন দুই বেলা স্যুপ খাচ্ছেন। এছাড়া পেঁপে, আপেল এবং মালটার জুস খাচ্ছেন। গত ৩ দিন তার বমি হয়নি। গত ২৩ নভেম্বর মঙ্গলবার সন্ধ্যার পরে তার হিমোগেøাবিন কমে যায়। তবে রাত বাড়ার সঙ্গে সঙ্গে আগের অবস্থায় ফিরে আসে। কিন্তু মুখে খাবার খেতে পারছিলেন না। খাবারের ঘাটতি পূরণের জন্য তাকে স্যালাইন দেয়া হচ্ছিল।
তার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মীলা রহমান সিঁথি হাসপাতালে তার সেবাযতœ করছেন। সূত্র জানায়, গত ২৩ নভেম্বর রাতে যে অবস্থা হয়েছিল তার চেয়ে এখন একটু ভালো আছেন খালেদা জিয়া। চিকিৎসকরা সার্বক্ষণিক খোঁজ নিচ্ছেন।
চিকিৎসকরা জানান, খালেদা জিয়ার শারীরিক জটিলতা কিছুতেই কাটছে না। এ অবস্থায় তার আরোগ্য লাভের ভরসা হচ্ছে বিদেশের কোনো হাসপাতালে যদি সময়মতো তাকে উন্নত চিকিৎসা দেয়া যায়।
বিএনপির সিনিয়র নেতারা জানান, হাসপাতালে চিকিৎসাধীন দলের চেয়ারপারসনের হার্ট, কিডনিসহ অনেক শারীরিক জটিলতা রয়েছে। তবে তিনি এখন লিভারের সমস্যায় বেশি ভুগছেন। সব মিলিয়ে খালেদা জিয়ার অবস্থা ভালো নয়। এছাড়া সরকার দেশের বাইরে থেকে ডাক্তার এনে তার চিকিৎসার কথা বললেও সেটা সম্ভব না।
এ বিষয়ে এক প্রশ্নের জবাবে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) সভাপতি হারুন আল রশিদ বলেন, খালেদা জিয়ার যে অসুস্থতা, তার কয়েকবার রক্তক্ষরণ হয়েছে। এটা এমন একপর্যায়ে আছে, এখানে কালক্ষেপণ করার সুযোগ নেই। তার চিকিৎসা পুরোটাই একটা টিম ওয়ার্ক। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও জার্মানির সব জায়গায় এই চিকিৎসা হয় না, দুয়েকটা সেন্টারে হয়। এটা

টোটাল একটা টিম ওয়ার্ক। যদি চিকিৎসক আনা হয়, তিনি বলবেন, আমি তো একা পারব না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়