রফিকুল মাদানীর বিরুদ্ধে চার্জশিট গ্রহণ

আগের সংবাদ

সড়কে শৃঙ্খলা আনার চ্যালেঞ্জ : সংশোধিত ‘সড়ক পরিবহন আইন ২০১৮’ পাস হতে পারে জানুয়ারি মাসে

পরের সংবাদ

ড. হাছান মাহমুদ : ছাত্রদের গায়ে কালিমা দিচ্ছে একটি মহল

প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ছাত্র আন্দোলনের ওপর ভর করে একটি মহল ছাত্রদের গায়ে কালিমা লেপন করছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। গতকাল বুধবার সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি একথা বলেন।
তথ্যমন্ত্রী বলেন, ছাত্ররা হাফ ভাড়া ও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করছে। প্রধানমন্ত্রী এই দাবির প্রতি সহানুভূতিশীল হয়ে বিআরটিসি বাসে হাফ ভাড়া কার্যকরের নির্দেশনা দিয়েছেন। ইতোমধ্যেই ঢাকা বাস মালিক সমিতিও ঘোষণা দিয়েছে তারা ঢাকায় হাফ ভাড়া কার্যকর করবে। চট্টগ্রামসহ অন্যান্য শহরেও মালিকরা একই সিদ্ধান্ত নেবেন বলে আশা করছি।
রামপুরায় বাসের চাপায় একজন ছাত্র নিহতের ঘটনা দুঃখজনক উল্লেখ করে ড. হাছান বলেন, এই ঘটনা বিশ্লেষণে কিছু প্রশ্ন উঠে এসেছে। ঘটনাটি ঘটে রাত ১০টা ৪৫ মিনিটে, এর ১২ মিনিট পর ১০টা ৫৭ মিনিটে নিরাপদ সড়ক চাই ফেসবুক পেজ থেকে সরাসরি লাইভ করা হয়, রাত ১১টায় জামায়াত পরিচালিত টেলিগ্রাম চ্যানেলে খবরটি প্রকাশিত হয়, সেখান থেকে সমস্ত সামাজিক যোগাযোগ মাধ্যমে খবরটি ছড়িয়ে পড়ে। প্রশ্ন হচ্ছে ঘটনাটি ১২ মিনিটেই নিরাপদ সড়ক চাই ফেসবুক পেজে কিভাবে পৌঁছাল, সেখান থেকে লাইভ করল, বাঁশের কেল্লা ফেসবুক কিভাবে ১৫ মিনিটের মধ্যে খবর পেল। সেখান থেকেও খবর প্রচার করল এবং ঘটনার ১৫ মিনিটের মধ্যেই ১০-১২টি গাড়িতে আগুন দেয়া হলো। এই গাড়িগুলোতে আগুন ছাত্ররা দেয়নি। কারণ ঘটনার ১০-১৫ মিনিটের মধ্যেই এত ছাত্র সেখানে পৌঁছায়নি। এখন প্রশ্ন হচ্ছে যারা ফেসবুক পেজে লাইক দিয়েছে, তারা এ ঘটনা সম্পর্কে আগে থেকেই অবহিত ছিল কিনা। সুতরাং এদের ব্যাপারে সতর্ক থাকতে হবে।
ইউপি নির্বাচন নিয়ে প্রশ্নের জবাবে আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বেশির ভাগ জায়গায় নৌকার প্রার্থীই জয়লাভ করেছেন, দ্বিতীয় স্থানে বিদ্রোহী প্রার্থীরা। বিএনপিও অংশ নিয়েছে, কৌশলে দলীয় প্রতীক না দিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে এবং জাতীয় পার্টিও অংশ নিয়েছেন। কিন্তু নির্বাচনে তাদের কোনো সাফল্য নেই।
অধ্যাপক রফিকুল ইসলামের মরদেহে শ্রদ্ধা : গতকাল বুধবার দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে জাতীয় অধ্যাপক ড. রফিকুল ইসলামের মরদেহে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ, প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান ও সচিব মো. মকবুল হোসেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়