মেডিকেল বোর্ড : লিভার সিরোসিসে খালেদার ব্লিডিং হচ্ছে

আগের সংবাদ

সর্বত্র শোকের ছায়া : থেমে গেল জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের চরণযুগল

পরের সংবাদ

৫ পুরুষকে পেছনে ফেলে চেয়ারম্যান হলেন ফারহানা

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি : পাঁচ পুরুষকে পেছনে ফেলে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ফারহানা আফরিন মুন্না। গৃহবধূ থেকে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তিনি। গত রবিবারের তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে কক্সবাজারের চকরিয়া উপজেলার পূর্ব বড় ভেওলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি সমর্থিত বর্তমান চেয়ারম্যান আনোয়ারুল আরিফ দুলালসহ ৫ প্রার্থীকে পরাজিত করে চেয়ারম্যন নির্বাচিত হন মুন্না। ফারহানা আফরিন মুন্না ১৭ আগস্ট সন্ত্রাসীদের গুলিতে নিহত চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ নেতা নাছির উদ্দিন নোবেলের স্ত্রী।
ঘোষিত ফলাফলে ফারহানা আফরিন মুন্না নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৬ হাজার ৬৫১ ভোট। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী আনোয়ারুল আরিফ ৩ হাজার ৯৯৯ ভোট। বিদ্রোহী কামরুজ্জামান সোহেল ২৯৬৫ ভোট, মো. আবদুল্লাহ ২২ ভোট, মো. সালাহউদ্দিন ৩২ ভোট ও সাইফুল ইসলাম ২১ ভোট পেয়েছেন।
জানা যায়, গত ১৭ আগষ্ট পূর্ব বড় ভেওলা ইউনিয়নের বাসিন্দা সাবেক ছাত্রলীগ নেতা নাসির উদ্দিন নোবেলকে ইউপি নির্বাচনসংক্রান্ত বিরোধের জেরে সন্ত্রাসীরা গুলি করে হত্যা করে। এরপর থেকে স্বামীর অসমাপ্ত কাজ সম্পন্ন করতে এলাকায় নানা উন্নয়ন কর্মকাণ্ড ও সামাজিক কাজে জড়িয়ে যান। শেষ পর্যন্ত তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে পূর্ব বড় ভেওলা ইউনিয়নে তিনি প্রার্থিতা ঘোষণা করেন। পরে বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টিগোচর হলে প্রয়াত নোবেলের স্ত্রী ফারহানা আফরিনকে আওয়ামী লীগের মনোনয়ন দেন। মুন্না নৌকা প্রতীক পেয়ে মাঠে চষে বেড়ান। ২৮ নভেম্বর পূর্ব বড় ভেওলা ইউপি নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত হন তিনি। স্থানীয় আওয়ামী লীগ একাট্টা হয়ে তাকে সহযোগিতা করেন। ফারহানা আফরিন মুন্না বলেন, স্বামী নোবেল হত্যাকাণ্ডের প্রতিদান দিয়েছেন পূর্ব বড় ভেওলার জনগণ। আমি সাধ্যমতো এলাকার উন্নয়ন ও নৌকার মান ধরে রাখব। এ বিজয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিজয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পূর্ব বড় ভেওলাবাসীকে এ বিজয় অর্পণ করলাম।

উল্লেখ্য, পূর্ব বড় ভেওলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করেন। তার মধ্যে নারী প্রার্থী ফারহানা আফরিন ৫ পুরুষ প্রার্থীকে পরাজিত করে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়