মেডিকেল বোর্ড : লিভার সিরোসিসে খালেদার ব্লিডিং হচ্ছে

আগের সংবাদ

সর্বত্র শোকের ছায়া : থেমে গেল জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের চরণযুগল

পরের সংবাদ

মান্ডায় ৫ তলা অবৈধ ভবন উচ্ছেদ করেছে ডিএসসিসি

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর মান্ডা এলাকায় রাস্তার উপর অবৈধভাবে নির্মিত একটি ৫ তলা ভবন উচ্ছেদ শুরু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। মান্ডার কলেজ রোডের ছাতা মসজিদ সংলগ্ন এলাকায় নির্মিত এই ভবনের উচ্ছেদে নেতৃত্ব দেন সংস্থার সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মুনিরুজ্জামান ও আফিফা খান। গতকাল সোমবার উচ্ছেদ কার্যক্রম শুরু হয়।
ডিএসসিসি সূত্রে জানা গেছে, ভবনের প্রতিটি ফ্লোর প্রায় ৬৫০ বর্গফুট আয়তন বিশিষ্ট। জনৈক হৃদয় মিয়া প্রকাশ সোলাইমান নামের এক ব্যক্তি রাস্তার উপর সর্বমোট ৩ হাজার ২০০ বর্গফুট আয়তনের ৫ তলা এই ভবন অবৈধভাবে নির্মাণ করেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মুনিরুজ্জামান বলেন, এক সময় এদিক দিয়ে একটি খাল প্রবাহিত হতো। বর্তমানে এই জায়গায় সরকারি রাস্তা রয়েছে। হৃদয় মিয়া রাস্তার প্রায় সাড়ে ৬০০ বর্গফুট জায়গা দখল করে অবৈধভাবে একটি ৫ তলা ভবন গড়ে তোলেন। সে ভবন উচ্ছেদে আজ থেকে আমরা কার্যক্রম শুরু করেছি।
ইতোমধ্যে অবৈধ ভবনটির উল্লেখযোগ্য অংশ উচ্ছেদ করা হয়েছে। এখন যতটুকু জায়গা উদ্ধার করা হয়েছে তা সিটি করপোরেশনের দখলে আনা হয়েছে। সেই সঙ্গে জনসাধারণের চলাচলের জন্য রাস্তাটি উন্মুক্ত করে দেয়া হয়েছে। আজ উচ্ছেদের বাকি কার্যক্রম চলবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়