মেডিকেল বোর্ড : লিভার সিরোসিসে খালেদার ব্লিডিং হচ্ছে

আগের সংবাদ

সর্বত্র শোকের ছায়া : থেমে গেল জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের চরণযুগল

পরের সংবাদ

ভোটের পর সংঘর্ষে নিহত ৭

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : আগের দুই দফা নির্বাচনের মতোই তৃতীয় দফা ইউপি নির্বাচনেও ব্যাপক সংঘাত ও সহিংসতার ঘটনা ঘটেছে। শুধু ভোটগ্রহণকালেই নয়, নির্বাচন পূর্ববর্তী ও পরবর্তী সহিংসতায় প্রাণ হারিয়েছেন অনেকে। রবিবার মধ্যরাত পর্যন্ত আটজনের মৃত্যুর খবর পাওয়া গেলেও গতকাল সোমবার দিনশেষে প্রাণহানির সংখ্যা দাঁড়িয়েছে ১৫ জনে। এর মধ্যে নীলফামারী, কক্সবাজার, ঠাকুরগাঁও ও সিরাজগঞ্জে ৭ জন মারা যাওয়ার খবর পাওয়া গেছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-
ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার খনগাঁও ইউনিয়নে ভোট গণনার পরে কারচুপির অভিযোগ ও ফলাফলকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় চারজন নিহত ও অন্তত ৫ জন আহত হয়েছেন।
রবিবার খনগাঁও ইউনিয়নে ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে সহিংস ঘটনায় গতকাল সোমবার ভোরে আহত অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মাজারুল (৪০) ও এইচএসসি পরীক্ষার্থী আদিত্য রায় (১৭) এবং সকালে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রহিমা বেগম মারা যান। এর আগে রবিবার রাতে শাহপলি (২৭) নামে একজন ঘটনাস্থলেই মারা যান।
আহতরা হলেন- উপজেলার ঘিডোর গ্রামের অবিলাশের ছেলে অমিত রায়, জহুরুলের ছেলে সবুজ আলী, তমিউদ্দীনের ছেলে সুজা আহম্মেদ ও খনগাঁও গ্রামের তৈয়বুর রহমানের ছেলে রাব্বানী। তারা ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে চিকিংসাধীন। দুজনকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ঠাকুরগাঁও পুলিশ সুপার (এসপি) মো. জাহাঙ্গীর হোসেন। তিনি বলেন, নিরাপত্তার দায়িত্বে থাকা সদস্যরা কোনোভাবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পারছিলেন না। তাদের ওপর হামলা করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে বাধ্য হয়ে বিজিবি গুলি ছুড়েছে। এতে ঘটনাস্থলে একজন নিহত হয়েছেন।
কক্সবাজার : কক্সবাজারের চকরিয়ার বদরখালী ইউনিয়নে আওয়ামী লীগের নৌকা প্রতীকের জয়ী চেয়ারম্যান নুরে হোছাইন আরিফের ভাগনে গিয়াস উদ্দিন মিন্টুকে (৪৫) পিটিয়ে হত্যা করেছে প্রতিপক্ষ। গতকাল সোমবার দুপুরে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওসমান গণী বিষয়টি নিশ্চিত করেছেন। গিয়াস উদ্দিন মিন্টু ১ নম্বর ওয়ার্ড ঢেমুশিয়াপাড়ার মাস্টার আবুল মকসুদের ছেলে।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওসমান গণী বিষয়টি নিশ্চিত করে বলেন, মরদেহ উদ্ধার করে চকরিয়া হাসপাতালে রাখা হয়েছে। পরিবারের পক্ষ থেকে এজাহার দিলে মামলা হিসেবে লিপিবদ্ধ করার পর পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।
নীলফামারী : নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার গাড়াগ্রাম ইউনিয়নের একটি ভোটকেন্দ্রে দুই গ্রুপের সংঘর্ষে মো. রুবেল (৩৫) নামে বিজিবির এক সদস্য নিহত হয়েছেন। রবিবার রাতে কিশোরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আওয়াল এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ভোট গণনার সময় দুই প্রার্থীর সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়েন। পুলিশ ও বিজিবির সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে চেষ্টা চালান। এ সময় সংঘর্ষে নায়েক রুবেল ঘটনাস্থলেই নিহত হন।
সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের সলঙ্গায় নির্বাচনী সহিংসতায় আহত দেলোয়ার হোসেন সাগর (১৬) নামের এক এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু হয়েছে। গতকাল সোমবার ভোরের দিকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
নিহত দেলোয়ার হোসেন সাগর মাছিয়াকান্দি গ্রামের আব্দুল লতিফের ছেলে। সে সলঙ্গা ইসলামী উচ্চ বিদ্যালয়ের ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থী ছিল।
আহতদের মধ্যে হীরা মণ্ডল, আমিরুল হোসেন সবুজ, হাদি, ইব্রাহিম, আশরাফুল, মতি, আমিরুল ইসলাম, শফি খানকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, গত রবিবার দুপুরের দিকে উপজেলার হাটিকুমরুল ইউনিয়নের মাছিয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৩ নম্বর ওয়ার্ডের দুই মেম্বার প্রার্থী সেলিম হোসেন ও হীরা সর্দারের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় ধাওয়া-পাল্টাধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপে স্কুলছাত্র দেলোয়ার হোসেন সাগরসহ অন্তত ১০ জন আহত হন। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। আশঙ্কাজনক অবস্থায় দেলোয়ার হোসেনকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার ভোরের দিকে তার মৃত্যু হয়।
সলঙ্গা থানার পরিদর্শক (তদন্ত) জাকিরুল ইসলাম বলেন, সুরতহাল রিপোর্ট প্রস্তুত করে মরদেহ সিরাজগঞ্জে আনা ও মামলার প্রস্তুতি চলছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়