মেডিকেল বোর্ড : লিভার সিরোসিসে খালেদার ব্লিডিং হচ্ছে

আগের সংবাদ

সর্বত্র শোকের ছায়া : থেমে গেল জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের চরণযুগল

পরের সংবাদ

বিএফইউজের মানববন্ধনে সাংবাদিক নেতারা : খালেদা জিয়ার কিছু হলে প্রধানমন্ত্রীকেই দায় নিতে হবে

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কিছু হলে তার দায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেই নিতে হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন সাংবাদিক নেতারা (একাংশ)। তারা বলেছেন, আপনি (প্রধানমন্ত্রী) যদি ‘রাখে আল্লাহ মারে কে’-তে বিশ্বাস করেন তাহলে ৪০ বছর পর কেন আপনার বাবার হত্যার বিচার করলেন। আপনার ক্ষেত্রে এক বক্তব্য আর অন্যদের ক্ষেত্রে অন্য বক্তব্য সেটা তো মেনে নেয়া যায় না। গতকাল সোমবার ‘খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসায় বিদেশে পাঠানো’র দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (একাংশ) আয়োজিত মানববন্ধনে তারা এসব কথা বলেন।
জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ বলেন, খালেদা জিয়া সব ক্ষেত্রে সাংবাদিক সমাজের পক্ষে কথা বলেছেন। সাংবাদিক সমাজ তাই সব সময় তার সঙ্গে ছিল, এখনো আছে, ভবিষ্যতেও থাকবে। সরকার তার কোনো চিকিৎসার ব্যবস্থা করছে না। আর এটা হচ্ছে একজনের প্রতিহিংসার কারণে। উচ্চ আদালতের জামিন না দেয়ায় আজ মৃত্যুর দিকে ধাবিত হচ্ছেন খালেদা জিয়া।
জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান বলেন, খালেদা জিয়া দীর্ঘদিন ধরে হাসপাতালে চিকিৎসারত রয়েছেন। বর্তমানে দেশে তার আর চিকিৎসার ব্যবস্থা নেই। সারাদেশের মানুষ তার চিকিৎসা চায়। অথচ ১০ জন অবৈধ মন্ত্রী তার চিকিৎসা নিয়ে নানা কটূক্তি করছে। এ দেশের মানুষের জন্য খালেদা জিয়া সারাজীবন আন্দোলন করেছেন, করে যাচ্ছেন। কিন্তু এ সরকার এখন তাকে চিকিৎসা না দিয়ে হত্যার দিকে তিলে তিলে নিয়ে যাচ্ছে।
ঢাকা সাংবাদিক ইউনিয়নের (একাংশ) সভাপতি কাদের গণি চৌধুরী বলেন, সুস্পষ্টভাবে আজকের এ মানববন্ধন থেকে বলতে চাই, গণতন্ত্রের মা খালেদা জিয়ার যদি কিছু হয় এর দায়দায়িত্ব প্রধানমন্ত্রী আপনাকেই নিতে হবে। আজকের সাংবাদিক সমাজের পক্ষ থেকে আমরা আহ্বান জানাচ্ছি, অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দিয়ে তার জীবন রক্ষার জন্য বিদেশে সুচিকিৎসার ব্যবস্থা করুন। অন্যথায় এ দেশের মানুষ আপনাকে ক্ষমা করবে না।
মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি এম আব্দুল্লাহ, জাতীয় প্রেস ক্লাবের সিনিয়র সহসভাপতি হাসান হাফিজ, বিএফইউজে মহাসচিব নুরুল আমিন রোকন, ডিইউজের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়