মেডিকেল বোর্ড : লিভার সিরোসিসে খালেদার ব্লিডিং হচ্ছে

আগের সংবাদ

সর্বত্র শোকের ছায়া : থেমে গেল জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের চরণযুগল

পরের সংবাদ

বঙ্গবন্ধু শিল্পপার্ক পরিদর্শন : বিনিয়োগ সম্প্রসারণে আগ্রহী সৌদি

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পরিকল্পিত শিল্পনগর গড়ে তোলার পেছনে বর্তমান সরকারের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সৌদি আরবের পরিবহন ও লজিস্টিকস মন্ত্রী ইঞ্জিনিয়ার সালেহ বিন নাসের আল জাসের। এছাড়া সৌদি আরব বাংলাদেশে তাদের বিনিয়োগ সম্প্রসারণে আগ্রহী এবং বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষর (বেজা) অগ্রযাত্রা তিনি সরকারকে অবহিত করবেন বলেও জানান।
বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর পরিদর্শনকালে সৌদিমন্ত্রী এসব কথা বলেন। গতকাল সোমবার বিশেষ হেলিকপ্টারে তিনি চট্টগ্রামের মিরসরাই, সীতাকুণ্ড ও ফেনী জেলার সোনাগাজী উপজেলা নিয়ে গঠিত বাংলাদেশের প্রথম ও পরিকল্পিত শিল্পনগরের উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেন। তিনি আন্তর্জাতিক বিনিয়োগ সামিট-২০২১ উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে যোগ দিতে বাংলাদেশে এসেছেন। বেজা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায়।
বঙ্গবন্ধু শিল্পনগরী পরিদর্শনের সময় তার সঙ্গে আরো উপস্থিত ছিলেন বেজার নির্বাহী সদস্য মোহাম্মদ ইরফান শরীফ, প্রকল্প পরিচালক আব্দুল্লাহ আল মাহমুদ ফারুক ও মহাব্যবস্থাপক মোহাম্মদ হাসান আরিফ, সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মো. জাবেদ পাটোয়ারি প্রমুখ।
প্রায় ১৪ জনের সৌদি বহরটি শিল্পনগরে নির্মাণাধীন বিভিন্ন স্থাপনা পরিদর্শন করে। এছাড়া তারা সৌদি আরবের জন্য বিশেষ অর্থনৈতিক অঞ্চলের জন্য প্রস্তাবিত স্থানটি ঘুরে দেখেন।
সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, পরিদর্শনের সময় আলোচনা সভায় বঙ্গবন্ধু শিল্পনগরের বিভিন্ন উন্নয়ন কার্যক্রম, বিনিয়োগ প্রস্তাবনা, শিল্প স্থাপনা, বেজা থেকে প্রদত্ত ওয়ান স্টপ সার্ভিস সেন্টার ও পরিষেবা ব্যবস্থাপনা সম্পর্কে সৌদি মন্ত্রীকে অবহিত করেন বেজার কর্মকর্তারা।
উল্লেখ্য, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ চট্টগ্রাম জেলার মিরসরাই ও ফেনী জেলার সোনাগাজী উপজেলায় প্রায় ৩০ হাজার একর জমির ওপর একটি পূর্ণাঙ্গ শিল্প শহর গড়ে তোলার লক্ষ্যে কাজ করছে। যার নাম রাখা হয়েছে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর’।
শিল্পনগরটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক থেকে মাত্র ১০ কিলোমিটার ও বাণিজ্যিক রাজধানী চট্টগ্রাম থেকে মাত্র ৬৫ কিলোমিটার দূরে অবস্থিত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়