মেডিকেল বোর্ড : লিভার সিরোসিসে খালেদার ব্লিডিং হচ্ছে

আগের সংবাদ

সর্বত্র শোকের ছায়া : থেমে গেল জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের চরণযুগল

পরের সংবাদ

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি : পদত্যাগ করলেন শেরপুরের সেই আওয়ামী লীগ নেতা

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

শেরপুর (বগুড়া) প্রতিনিধি : বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তির ১৭ মিনিটের অডিও ভাইরাল হওয়ায় বগুড়ার শেরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান হাবিব আম্বীয়া নিজেই দলীয় পদ থেকে পদত্যাগ করেছেন। গত রবিবার রাত ১০টার দিকে তার স্বাক্ষর করা পদত্যাগপত্রটি বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মজিবর রহমান মজনুর কাছে পৌঁছে দেয়া হয়। পদত্যাগী আওয়ামী লীগ নেতা আহসান হাবিব আম্বীয়ার অনুসারী বলে খ্যাত উপজেলা আওয়ামী লীগের সদস্য মোজাম্মেল হক রানার নেতৃত্বে ৩-৪ জন ব্যক্তি এটি তার কাছে পৌঁছে দেন। গতকাল সোমবার বেলা সাড়ে ১১টায় বগুড়া জেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি এড. গোলাম ফারুক তথ্যটি নিশ্চিত করে জানান, সম্প্রতি হয়ে যাওয়া উপজেলার নয় ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান হাবিব আম্বীয়ার বক্তব্যের একটি অডিও-ভিডিও ভাইরাল হয়। এতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কেন্দ্রীয় নেতাদের সম্পর্কে কটূক্তিপূর্ণ মন্তব্য করেন। বিষয়টি নিয়ে দলীয় ফোরামে চলছে আলোচনা-সমালোচনা। তবে তার এই বিতর্কিত বক্তব্যে দলের ভাবমূর্তি ক্ষুণ্নœ হয়েছে। তাই এই উদ্ভূত পরিস্থিতিতে করণীয় ঠিক করতে গতকাল সোমবার বিকালে উপজেলা আওয়ামী লীগের জরুরি সভা ডাকা হয়। কিন্তু তার আগেই নিজের কৃতকর্মের দায় নিয়ে ওই আ.লীগ নেতা দলের সাধারণ সম্পাদকের পদ থেকে পদত্যাগ করলেন বলে জানান তিনি।
এদিকে বঙ্গবন্ধু ও দলীয় প্রধানকে নিয়ে কটূক্তি করায় নেতাকর্মীদের মধ্যে তীব্র ক্ষোভের সঞ্চার হয়। বিক্ষুব্ধ নেতাকর্মীরা ওই আ.লীগ নেতাকে দল থেকে বহিষ্কার করার দাবিতে বিক্ষোভ মিছিল-সমাবেশ, মহাসড়ক অবরোধ ও কুশপুত্তলিকা দাহ কর্মসূচি অব্যাহত রেখেছেন তারা।
ভাইরাল হওয়া পদত্যাগী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান হাবিব আম্বীয়ার ১৭ মিনিটের ওই ভিডিও-অডিও রেকর্ডে শোনা যায়, ইউনিয়ন পরিষদ নির্বাচনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভ্রাম্যমাণ মাজার নিয়ে বাড়ি বাড়ি ঘুরলেও জনগণ ভোট দেবে না। এমনকি জাতীয় নির্বাচন সুষ্ঠু হলে সারাদেশে আওয়ামী লীগ ৩০টির বেশি আসন পাবে না। এছাড়া আ.লীগের জেলা ও কেন্দ্রীয় নেতাদের নিয়েও বিভিন্ন কটূক্তিপূর্ণ মন্তব্য করেন তিনি।
তবে আহসান হাবিব আম্বীয়া নিজেকে নির্দোষ দাবি করে এ প্রসঙ্গে বলেন, কম্পিউটারে আমার বক্তব্য এডিটিং করে বিকৃত করা হয়েছে। আমি যা বলেছি, তা সম্পূর্ণ উল্টোভাবে প্রচার-প্রচারণা চালানো হচ্ছে। খানপুর ইউনিয়ন আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক, নির্বাচনের আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর লোকজন এসব কর্মকাণ্ড করে যাচ্ছেন। কিন্তু তাদের মিথ্যাচারের বিরুদ্ধে রহস্যজনক কারণে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে মোকাবিলা করতে না পারায় নিজেই পদত্যাগ করেছেন বলে স্বীকার করেন এই আওয়ামী লীগ নেতা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়