মেডিকেল বোর্ড : লিভার সিরোসিসে খালেদার ব্লিডিং হচ্ছে

আগের সংবাদ

সর্বত্র শোকের ছায়া : থেমে গেল জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের চরণযুগল

পরের সংবাদ

নৌবাহিনী প্রধানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ তুরস্ক নৌপ্রধানের

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

তুরস্কের নৌবাহিনী প্রধান এডমিরাল আদনান ওজবাল গতকাল সোমবার বনানীর নৌসদর দপ্তরে নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবালের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। তুরস্কের নৌপ্রধান নৌসদরে এসে পৌঁছালে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন্স) রিয়ার এডমিরাল এম আশরাফুল হক তাকে স্বাগত জানান। এ সময় নৌবাহিনীর একটি সুসজ্জিত দল তাকে গার্ড অব অনার প্রদান করে। তিনি গার্ড পরিদর্শন এবং সালাম গ্রহণ করেন। এর আগে সকালে তুরস্কের নৌবাহিনী প্রধান শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ করেন এবং একাত্তরের মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদতবরণকারী সশস্ত্র বাহিনীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান। তার কর্মসূচির মধ্যে ছিল বিকালে ধানমন্ডি ৩২ এ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন এবং বঙ্গবন্ধু সামরিক জাদুঘর পরিদর্শন। আইএসপিআর
নৌসদরে সৌজন্য সাক্ষাৎকালে নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল বন্ধুপ্রতিম দুই দেশের সম্পর্কের কথা উল্লেখ করে এ সম্পর্ককে আরো এগিয়ে নেয়ার বিষয়ে গুরুত্বারোপ করেন। দুই দেশের নৌপ্রধান পেশাগত দক্ষতা উন্নয়নে পারস্পরিক বিভিন্ন প্রশিক্ষণ কার্যক্রম বৃদ্ধিসহ দ্বিপক্ষীয় বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।
সফরকালে তুরস্কের নৌপ্রধান প্রধানমন্ত্রীর সামরিক উপদেষ্টা, সেনা ও বিমানবাহিনী প্রধানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। আগামী ১ ডিসেম্বর ঢাকা ত্যাগ করবেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়