মেডিকেল বোর্ড : লিভার সিরোসিসে খালেদার ব্লিডিং হচ্ছে

আগের সংবাদ

সর্বত্র শোকের ছায়া : থেমে গেল জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের চরণযুগল

পরের সংবাদ

নন্দীগ্রাম : আ.লীগ থেকে উপজেলা চেয়ারম্যানের বহিষ্কার দাবিতে বিক্ষোভ

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি : নন্দীগ্রামে নৌকা প্রতীকের বিরুদ্ধে অবস্থান নেয়ার অভিযোগ তুলে উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা রেজাউল আশরাফ জিন্নাহর বিরুদ্ধে বিক্ষোভ করেছে ভাটরা ইউনিয়ন আওয়ামী লীগ। উপজেলা চেয়ারম্যানকে অবাঞ্ছিত ঘোষণা করে এবং দল থেকে বহিষ্কার দাবি করেন নেতাকর্মীরা।
গতকাল সোমবার বিকালে উপজেলার কুমিড়া পণ্ডিতপুকুর বাজারে দুই শতাধিক নেতাকর্মী নিয়ে বিক্ষোভ মিছিল বের করেন স্থানীয় আওয়ামী লীগ। পরে স্কুল মাঠে ঘণ্টাব্যাপী চলা প্রতিবাদ সভায় বক্তব্যে ৯টি ওয়ার্ডের নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করে রেজাউল আশরাফ জিন্নাহকে অবাঞ্ছিত ঘোষণা করেন। উপজেলা চেয়ারম্যানকে দল থেকে বহিষ্কারের দাবি জানিয়ে জেলা এবং কেন্দ্রীয় নেতাদের কঠোর হস্তক্ষেপ কামনা করেন।
ভাটরা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মাসুম বক্তব্যে বলেন, উপজেলা চেয়ারম্যান ঘোষণা দিয়েছেন নৌকা ঠেকাবেন। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং নৌকার বিরুদ্ধে প্রকাশ্যে বক্তব্য দিচ্ছেন বিদ্রোহী প্রার্থীর শোডাউনে অংশ নিচ্ছেন। অথচ তিনি নিজেই আওয়ামী লীগের মনোনয়নে উপজেলা চেয়ারম্যানের চেয়ারে বসেছেন। তিনি নৌকার বিরুদ্ধে অবস্থান নেয়ায় তৃণমূল নেতাকর্মীরা ক্ষোভে ফুঁসছেন। উপজেলা চেয়ারম্যানকে দল থেকে বহিষ্কারের জন্য দেশরতœ শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করছি।
প্রতিবাদ সভায় আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোরশেদুল বারী বলেন, রেজাউল আশরাফ জিন্নাহকে ভাটরা ইউনিয়নে অবাঞ্ছিত ঘোষণা করা হলো। উপজেলা চেয়ারম্যান প্রকাশ্য নৌকাবিরোধী বক্তব্য দিচ্ছেন। সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। তার ভাগ্নেকে বিদ্রোহী প্রার্থী করেছেন। বিদ্রোহী প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নিয়েছেন বলেও অভিযোগ করেন তিনি।
প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন- ভাটরা ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি আব্দুর রহিম, গুপীনাথ চন্দ্র, যুগ্ম সাধারণ সম্পাদক মাহফুজার রহমান মাফু, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা ইদ্রিস আলী, উজ্জ্বল হোসেন, আব্দুর রশিদ, প্রদীপ কুমার, শামীম তালুকদার, সাইদুল ইসলাম প্রমূখ।
এ প্রসঙ্গে মন্তব্য নিতে যোগাযোগ করা হলে নন্দীগ্রাম আওয়ামী লীগের উপজেলা চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহ বলেন, আমার এই বক্তব্য তফসিল ঘোষণার আগের ছিল। নৌকার প্রার্থী মনোনয়ন জমার দিন বা পরে আমাকে বলেনি। প্রার্থী আমার বিরুদ্ধে বলতেই পারে। আমি আওয়ামী লীগ প্রার্থীর পক্ষেই কাজ করছি।
উল্লেখ্য, উপজেলার ভাটরা ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৬ ডিসেম্বর। চেয়ারম্যান পদে নির্বাচনের জন্য বর্তমান চেয়ারম্যান মোরশেদুল বারীকে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনীত করে নৌকা প্রতীকে নির্বাচন করার অনুমতি প্রদান করে। এই ইউনিয়নে আওয়ামী লীগ নেতা আব্দুল্লাহেল বাকী বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন। আব্দুল্লাহেল বাকী সম্পর্কে উপজেলা চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহর ভাগ্নে। এছাড়া আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মজনুর রহমান মজনু।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়