মেডিকেল বোর্ড : লিভার সিরোসিসে খালেদার ব্লিডিং হচ্ছে

আগের সংবাদ

সর্বত্র শোকের ছায়া : থেমে গেল জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের চরণযুগল

পরের সংবাদ

নতুন বছরে ফের মাঠে নামবেন নেইমার

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : সেইন্ট এতিয়েনের বিপক্ষে লিগ ম্যাচের ৮৪তম মিনিটে চোট পান ব্রাজিলিয়ান নেইমার। গোড়ালির সেই চোট এতটাই গুরুতর ছিল যে তাকে মাঠ থেকে নিয়ে যেতে হয়েছিল স্ট্রেচারে করে। তবে এর চেয়েও দুঃখজনক বিষয় হচ্ছে এই বছর আর মাঠে নামতে পারছেন না তিনি। সুস্থ হয়ে ফিরে আসতে ছয় সপ্তাহের মতো মাঠের বাইরে থাকতে হবে ব্রাজিলিয়ান স্ট্রাইকারকে, এমনটাই জানিয়েছে ফরাসি সংবাদমাধ্যম আরএমসি স্পোর্ত।
সেইন্ট এতিয়েনের বিপক্ষে লিগ ওয়ানে নিজেদের ১৫তম ম্যাচের ৮৪ মিনিটের সময় চোট পেয়েছেন নেইমার। এতিয়েন রাইটব্যাক ইভান মাকোর ট্যাকল থেকে বাঁচতে লাফ দিয়েছিলেন নেইমার। কিন্তু ব্রাজিলিয়ান তারকার বাঁ পা পড়ে মাকোর ডান পায়ের ওপর। বেকায়দাভাবে পা পড়ায় তাল সামলাতে পারেননি নেইমার, এ সময় তার গোড়ালি বেঁকে যায়। ব্যথায় সঙ্গে সঙ্গে চিৎকার দিয়ে ওঠেন নেইমার। এরপর স্ট্রেচারে মাঠ ছাড়তে হয় ব্রাজিলিয়ান তারকাকে। ম্যাচ শেষে ক্রাচে ভর দিয়ে স্টেডিয়াম ছাড়েন নেইমার। তখনো তার পায়ের ব্যথার ছাপ অঙ্গভঙ্গিতে স্পষ্ট বোঝা যাচ্ছিল।
গত রবিবারের ওই ম্যাচে চোট পাওয়ার সঙ্গে সঙ্গেই স্ক্যান করানো হয়েছে নেইমারের। আরএমসি স্পোর্ত জানাচ্ছে, প্রাথমিক পরীক্ষায় নেইমারের গোড়ালি মচকে যাওয়ার প্রমাণ মিলেছে। সঙ্গে থাকা পিএসজির চিকিৎসক জানিয়েছেন, মোচড়টা গুরুতর। অন্তত দেড় মাস মাঠের বাইরে থাকতে হবে নেইমারকে। সে ক্ষেত্রে পিএসজির হয়ে আরো ছয়টি ম্যাচ খেলতে পারবেন না তিনি। তবে এসবই প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষার পর তাৎক্ষণিক ধারণা। নেইমারের আরো পরীক্ষা শেষে জানা যাবে ঠিক কতদিন তাকে মাঠের বাইরে থাকতে হচ্ছে।
নেইমার অবশ্য চোট পাওয়ার পর ম্যাচ শেষে ইনস্টাগ্রামে ভালোভাবে ফিরে আসার আশার কথা জানান, ‘দুঃখজনকভাবে, এসব একজন অ্যাথলেটের জীবনের অংশ। এর মধ্যেই মাথা উঁচু করেই থাকতে হবে এবং সামনে এগিয়ে যেতে হবে। আমি আরো ভালো ও শক্তিশালী হয়ে ফিরে আসব।’
নেইমার চোটটা এমন সময়ে পেলেন, যখন তার পারফরম্যান্স নিয়ে সমালোচনা চলছে। শুধু নেইমারই নন, পিএসজির আক্রমণত্রয়ীতে তার পুরনো বন্ধু লিওনেল মেসিরও সমালোচনা হচ্ছে অনেক। আশানুরূপ পারফরম্যান্স করতে না পারলেও মেসি ধীরে ধীরে তার খেলায় ফিরছেন। সেইন্ট এতিয়েনের বিপক্ষে গত রবিবার ৩-১ গোলের ব্যবধানে জিতেছে পিএসজি। ম্যাচে নিজে গোলের দেখা পাননি আর্জেন্টাইন সুপার স্টার। কিন্তু তিন গোলেই আছে সরাসরি তার অবদান। কিন্তু নেইমার না গোল, না অবদান- কোথাও নিজেকে মেলে ধরতে পারছেন না।

চলতি মৌসুমে লিগে ১০ ম্যাচে নেইমার গোল করেছেন ৩টি, করিয়েছেন ৩টি। চ্যাম্পিয়নস লিগের ৪ ম্যাচে কোনো গোল করতে বা করাতে পারেননি। এর মধ্যে চোট-নিষেধাজ্ঞায় ৯টি ম্যাচ মিস করেছেন নেইমার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়