মেডিকেল বোর্ড : লিভার সিরোসিসে খালেদার ব্লিডিং হচ্ছে

আগের সংবাদ

সর্বত্র শোকের ছায়া : থেমে গেল জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের চরণযুগল

পরের সংবাদ

তা র কা লা প : ‘একটা সামাজিক দায়বদ্ধতা অনুভব করছি’

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

জ্যোতি সিনহা। দেশের প্রান্তিক জনপদ কমলগঞ্জের ঘোড়ামারা গ্রামের মণিপুরী থিয়েটারের নাট্যকর্মী হয়েই অভিনয়ের সূচনা। এরপর একের পর এক মঞ্চ নাটকে দক্ষতার সঙ্গে অভিনয় করে হয়েছেন প্রশংসিত। সম্প্রতি পেয়েছেন জাকারিয়া স্মৃতি পদক। এ বিষয়ে কথা হলো তার সঙ্গে। সাক্ষাৎকার : শাহনাজ
থিয়েটার সম্মাননা জাকারিয়া স্মৃতি পদক পেলেন। কেমন লাগছে?
খুবই ভালো লাগছে। এরকম একটা পদক একজন অভিনেতাকে নতুনভাবে ভাবতে শেখায়। আমার সঙ্গে যে গুণীজনরা সম্মানিত হয়েছেন তাদের সঙ্গে একই মঞ্চে পদক গ্রহণ করা সত্যিই আমার জন্য বড় পাওয়া।

মঞ্চে আবার কবে দেখতে পাব?
খুব শিগগিরই কাজ শুরু করতে যাচ্ছি আমরা। করোনা মহামারির জন্য সবকিছু থমকে গিয়েছিলো কিন্তু আমরা আমাদের কার্যক্রম অলাইনে চালু রাখার চেষ্টা করেছি। আমাদের দলের ২৫ বছর পূর্তি উপলক্ষে বেশকিছু কাজ হাতে নিয়েছি। তাছাড়া নতুন তিনটি মঞ্চ নাটকের প্রস্তুতি নিচ্ছি। সেগুলোর স্ক্রিপ্ট নির্মাণের কাজ চলছে। আশা করছি বরাবরের মতো সবার ভালোবাসা নিয়ে সামনে এগিয়ে যাবো।

ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে শ্রেষ্ঠ অভিনেত্রী নির্বাচিত হয়েছেন…
এশিয়ান শর্টফিল্ম ও সেরা ওম্যানস শর্টফিল্ম নির্বাচিত হয়েছে ‘আজ দীপার সবকিছু ভালো লাগছে’। ইন্দো-সিঙ্গাপুর ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে সেরার পুরস্কার পেল বাংলাদেশের এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। নিঃসন্দেহে এটি আমার জন্য খুবই আনন্দের সংবাদ। এজন্য আমি আমার গুরু শুভাশিষ সিনহা, আমার দল ও যারা আমদের ডাকে সাড়া দিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন সবার প্রতি আমি কৃতজ্ঞ। জীবনে প্রথম শর্টফিল্মে কাজ করা এবং পুরস্কারপ্রাপ্তি সত্যিই আমার অভিনয় জীবনে অন্য মাত্রা যোগ করেছে।

মণিপুরী থিয়েটারের রজতজয়ন্তিতে আপনার অনুভূতি জানতে চাই?
একদম প্রান্তিক একটা জায়গায় ২৫ বছর পার করাটা সহজ কথা নয়। কিন্তু তারপরও মনে হচ্ছে সময়টা খুব দ্রুত চলে গেছে। এখনো অনেক কাজ বাকি। একটা সামাজিক দায়বদ্ধতা অনুভব করছি। নতুন প্রজন্মের জন্য কিছু করার প্রতিজ্ঞা নিয়ে সামনে এগুতে চাই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়