মেডিকেল বোর্ড : লিভার সিরোসিসে খালেদার ব্লিডিং হচ্ছে

আগের সংবাদ

সর্বত্র শোকের ছায়া : থেমে গেল জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের চরণযুগল

পরের সংবাদ

ডিমের ভেতরে আরেক ডিম!

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরায় একটি লেয়ার মুরগির ফার্মে ডিমের ভেতরে পুরো আরেকটি ডিম পাওয়া গেছে। ঘটনা জানাজানি হওয়ার পর থেকে ডিমটি দেখতে ওই খামারে ভিড় করছেন উৎসুক জনতা। গতকাল সাতক্ষীরার শ্যামনগর উপজেলার মুন্সীগঞ্জ ইউনিয়নের কুলতলী গ্রামে মরিয়ম লেয়ার মুরগি ফার্মে এ ঘটনা ঘটে।
মরিয়ম পোল্ট্রি ফার্মের স্বত্বাধিকারী আশরাফ হোসেন বলেন, আমার ফার্মে চার শতাধিক মুরগি রয়েছে। মুরগিগুলো প্রতিদিন তিন শতাধিক ডিম দেয়। তবে আজ একটি বড় আকারের ডিম দেখে আমি অবাক হই। পরে আমার স্ত্রী ডিমটি ভাঙার পর লক্ষ্য করি ডিমের কুসুমের সঙ্গে আস্ত আরো একটি ডিম বেরিয়ে এসেছে। ডিমটির ওজন ছিল ৩৫০ গ্রাম। স্থানীয় বাসিন্দা মাসুম বিল্লাহ বলেন, মুরগির ডিম এত বড় হতে পারে প্রথমে বিশ্বাস হয়নি। পরে বাড়ির পাশে ওই ফার্মে ৩৫০ গ্রামের ডিমটি দেখতে গিয়েছিলাম। ডিমটি ভাঙার সময় মোবাইলে ভিডিও করেছি।
এ বিষয়ে জানতে চাইলে সাতক্ষীরার সাবেক প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. এ বি এম আব্দুর রউফ বলেন, এতে অবাক হওয়ার কিছু নেই। মুরগির জেনেটিক্যাল সমস্যার কারণে অনেক সময় এমনটি হতে পারে। বিষয়টি জানার পর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তাকে বলা হয়েছে। তিনি খামারটি পরিদর্শন করবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়