মেডিকেল বোর্ড : লিভার সিরোসিসে খালেদার ব্লিডিং হচ্ছে

আগের সংবাদ

সর্বত্র শোকের ছায়া : থেমে গেল জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের চরণযুগল

পরের সংবাদ

ডিআরইউতে স্পিকার : গণতন্ত্রকে সুসংহত করতে গণমাধ্যমকে ভূমিকা রাখতে হবে

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গণতন্ত্রকে সুসংহত করতে গণমাধ্যমকে বলিষ্ঠ ভূমিকা রাখতে হবে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিক কল্যাণ ট্রাস্ট আইনসহ সাংবাদিকদের অন্যান্য সুবিধা নিশ্চিত করেছেন। এর সুফল এখন সাংবাদিকরা ভোগ করছেন। গতকাল সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
এর আগে দুপুর ১২টায় ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানীর সভাপতিত্বে বার্ষিক সাধারণ সভা শুরু হয়। অনুষ্ঠানের শুরুতেই কুরআন তেলাওয়াত, গীতা পাঠ ও ত্রিপিটক পাঠ করা হয়। শোক প্রস্তাব পাঠ করেন ডিআরইউর দপ্তর সম্পাদক জাফর ইকবাল। স্বাগত বক্তব্য দেন সাধারণ সম্পাদক মশিউর রহমান খান।
অনুষ্ঠানে স্মৃতিচারণ ও দিকনির্দেশনামূলক বক্তব্য দেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি শাহজাহান সরদার, মাহফুজুর রহমান, শফিকুল করিম সাবু, সাখাওয়াত হোসেন বাদশা, ইলিয়াস হোসেন, রফিকুল ইসলাম আজাদ, দৈনিক যুগান্তর সম্পাদক সাইফুল আলম, সাবেক সাধারণ সম্পাদক মনির হোসেন লিটন, কবির আহমেদ খান, শুকুর আলী শুভ। এছাড়া অনুষ্ঠানে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন, ডিআরইউর কার্যনির্বাহী কমিটির নেতারা ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।
চলমান উন্নয়ন টেকসই, গতিশীল করা, সাধারণ মানুষের উন্নয়ন এবং গণতন্ত্রকে সমুন্নত রাখতে সাংবাদিক এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটি আরো অগ্রণী ভূমিকা পালন করবে বলে আশা করেন শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেন, প্রতিষ্ঠার পর থেকে ডিআরইউ গণমাধ্যমকর্মীদের অধিকার, পেশাগত উন্নয়ন ও মর্যাদা প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। বস্তুনিষ্ঠ-গঠনমূলক সাংবাদিকতার বিকাশ, সাংবাদিকদের কল্যাণ, পারস্পরিক সহযোগিতা বৃদ্ধি ও পেশাদারত্বের মানোন্নয়নে বিভিন্ন কর্মসূচি ও পদক্ষেপ বাস্তবায়ন করে আসছে।
স্পিকার বলেন, ডিআরইউ পুরুষ সাংবাদিকদের পাশাপাশি সমভাবে নারী সাংবাদিকদের পৃষ্ঠপোষকতা করে থাকে, যা খুবই প্রশংসনীয়। গণতন্ত্রকে সুসংহত করতে গণমাধ্যমের ভূমিকা অনস্বীকার্য। তথ্যপ্রযুক্তির অবাধ প্রবাহে সমগ্র বিশ্ব একীভূত। সোশ্যাল মিডিয়া, অনলাইন পোর্টাল, প্রিন্ট মিডিয়ায় সঠিক তথ্য পরিবেশনের মাধ্যমে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে সাংবাদিকদের কাজ করতে হবে।
প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে উল্লেখ করে এ সময় তিনি আরো বলেন, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী নিরলস কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর নেতৃত্বেই ডিজিটাল বাংলাদেশের সূচনা হয়েছে, যার সুফল জনগণ এখন ভোগ করছে।
শিরীন শারমিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীর সুদক্ষ নেতৃত্বে বাংলাদেশ ‘ডিজিটাল বাংলাদেশ’ হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। ডিজিটাল ব্যবস্থাপনার কারণে মহামারি করোনাকালেও সরকার প্রায় সব ধরনের কার্যক্রম চালিয়ে যেতে সক্ষম হয়েছে। দেশের প্রত্যন্ত অঞ্চলে ডিজিটাল সুবিধা পৌঁছে গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়