মেডিকেল বোর্ড : লিভার সিরোসিসে খালেদার ব্লিডিং হচ্ছে

আগের সংবাদ

সর্বত্র শোকের ছায়া : থেমে গেল জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের চরণযুগল

পরের সংবাদ

টুকরো খবর

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

প্রশিক্ষণ
ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে দুই দিনব্যাপী কোভিড-১৯ ও তথ্য অধিকারবিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার মানব কল্যাণ পরিষদের ট্রেনিং সেন্টারে এর আয়োজন করা হয়। এমকেপির আয়োজনে ও দি এশিয়া ফাউন্ডেশনের সহযোগিতায় ‘ইনসিওরিং পিপলস পার্টিসিপেশন অন পাবলিক সেক্টর ম্যানেজমেন্ট পলিসি অব কোভিড-১৯ সিচিউশেন ইন নর্দান বাংলাদেশ’ প্রকল্পের আওতায় পঞ্চগড় জেলার বোদা উপজেলার ঝলইশালশিরি ও বোদা ইউনিয়নের এ প্রকল্পের অন্তর্ভুক্ত স্বাস্থ্য কমিটির ২০ জন সদস্য প্রশিক্ষণে অংশ নেন। প্রশিক্ষণ উদ্বোধন করেন মানব কল্যাণ পরিষদের পরিচালক রবিউল আযম। এ সময় অন্যদের মধ্যে বক্তব্য দেন প্রশিক্ষণ কোর্সের প্রশিক্ষক ও এমকেপির প্রকল্প ম্যানেজার সাদেকুল ইসলাম, প্রকল্প কর্মকর্তা আলী হোসেন, রিসার্চ অফিসার রাকিবা ইয়াসমিন প্রমুখ।
বীজ বিতরণ
নড়াইল প্রতিনিধি : নড়াইলে ৫ হাজার কিষান ও কিষানির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বীজ ও সার বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার সদর উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নড়াইলের উপপরিচালক দীপক কুমার রায়ের সভাপতিত্বে সদর উপজেলা চেয়ারম্যান নিজামউদ্দিন খান নিলু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম, সংসদ সদস্য মাশরাফির বাবা গোলাম মোতুর্জা স্বপন, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কৃষ্ণা রায়, সদর উপজেলা কৃষি কর্মকর্তা মো. জাহিদুল বিশ্বাস, সরকারি কর্মকর্তা, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসের কর্মকর্তাসহ উপকারভোগী কৃষকরা এ সময় উপস্থিত ছিলেন।
বিধবাকে মারপিট
শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি : শিবগঞ্জে বিধবাকে মারপিট করে আহত করার অভিযোগ পাওয়া গেছে। গত রবিবার সন্ধ্যায় হঠাৎ করে তার সতিনের ছেলেসহ কয়েকজন ওই গৃহবধূকে মারপিট করে আহত করে। অভিযোগ সূত্রে জানা যায়, পৌর এলাকার বনতেঘরী গ্রামের মৃত জবেদ আলী ফকিরের দ্বিতীয় স্ত্রী পুষ্প বেগম (৩৫) তার স্বামীর বসতবাড়িতে বসবাস করে আসছেন। স্থানীয় লোকজন ওই গৃহবধূকে আহত অবস্থায় উদ্ধার করে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করে দেন। বর্তমানে ওই গৃহবধূ শিবগঞ্জ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ব্যাপারে ওই গৃহবধূ পুষ্প বেগম বলেন, আমার স্বামীর মৃত্যু পর আমি আমার ছেলেকে নিয়ে আমার স্বামীর বসতবাড়িতে বসবাস করছি। প্রতিপক্ষরা আমাকে ও আমার ছেলেকে বাড়ি থেকে উচ্ছেদ করার জন্য পাঁয়তারা করছে। তারা আমার ওপর আক্রমণ করে আমাকে মারপিট করে আহত করেছে। এ ব্যাপারে শিবগঞ্জ থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে। থানার ওসি সিরাজুল ইসলাম বলেন, এ বিষয়ে অভিযোগ পেয়েছি। তদন্তসাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
দুর্ঘটনায় নিহত
মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি : ঢাকা-সিলেট মহাসড়কে হবিগঞ্জের মাধবপুরে বাসের ধাক্কায় এক মোটরসাইকেল আরোহী নিহত এবং চালক আহত হয়েছেন। গত রবিবার দুপুরে শাহজীবাজার এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মুক্তার হোসেন (৫০) উপজেলার রিয়াজনগর গ্রামের আদিল হোসেনের ছেলে ও আহত হন শাহজাহান (৩২)। স্থানীয়রা জানান, ঢাকা থেকে সিলেটগামী এনা পরিবহনের একটি বাস সামনে থাকা একটি মোটরসাইকেলকে ধাক্কা দেয়। এতে মোটরসাইকেল আরোহী মুক্তার হোসেন ঘটনাস্থলে মারা যান এবং গুরুতর আহত অবস্থায় শাহজাহানকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। মাধবপুর থানার ওসি আব্দুর রাজ্জাক বিষয়টি নিশ্চিত করেছেন।
কৃষি প্রশিক্ষণ
হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধি : দ্বীপ উপজেলা হাতিয়ায় গতকাল সোমবার উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর হাতিয়ার বাস্তবায়নে রবি/২০২১-২২ অর্থবছরের আওতায় সূর্যমুখী, চিনা বাদামের ওপর উপজেলা পরিষদ হলরুমে ৩ দিনব্যাপী কিষান-কিষানিদের প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে। উপজেলা কৃষি কর্মকর্তা নুরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপপরিচালক কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নোয়াখালী কৃষিবিধ মো. শহীদুল হক, রিসোর্সপারসন জেলা প্রশিক্ষণ কর্মকর্তা কৃষিবিদ আইয়ুব মাহমুদ, মনিটরিং ও মূল্যায়ন অফিসার এনএল এফসিসি কৃষিবিধ আবু নইম মো. সাইফুদ্দিন। এ সময় হাতিয়ার বিভিন্ন ইউনিয়নের প্রায় ৬০ জন কিষাণ-কিষানি ওই প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়