মেডিকেল বোর্ড : লিভার সিরোসিসে খালেদার ব্লিডিং হচ্ছে

আগের সংবাদ

সর্বত্র শোকের ছায়া : থেমে গেল জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের চরণযুগল

পরের সংবাদ

টিভি প্রযোজকদের নির্বাচনে বিশৃঙ্খলা

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনোদন প্রতিবেদক : টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস এসোসিয়েশন অব বাংলাদেশের প্রধান নির্বাচন কমিশনার নরেশ ভূঁইয়া, কমিশনার মাসুম আজিজ ও বৃন্দাবন দাস একযোগে পদত্যাগ করেছেন। তিনজনের স্বাক্ষর সম্বলিত সেই চিঠি দেয়া হয়েছে নির্বাচনের আপিল বিভাগ বরাবর। তাদের অভিযোগ নির্বাচনের আপিল বিভাগের প্রধান খায়রুল আলম সবুজকে ঘিরে। চিঠিতে উল্লেখ্য করা হয়, নিয়ম অনুযায়ী ১১ ডিসেম্বর নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়। সেই অনুযায়ী নির্বাচনী তফসিলও ঘোষণা করা হয়েছে। বাছাইপর্বে ১৭ জন সদস্যের প্রার্থিতা বাতিল হলে শুরু হয় বিশৃঙ্খলা। বাদপড়া ১৫ জন প্রার্থী নির্বাচনী প্রার্থিতা ফিরে পেতে আপিল বিভাগ বরাবর আপিলপত্র দাখিল করলে শুনানি শেষে নির্বাচনী প্রক্রিয়া ৩০ নভেম্বর পর্যন্ত স্থগিতের সুপারিশ করেন সবুজ। এ বিষয়ে একটি চিঠি প্রধান নির্বাচন কমিশনার বরাবর পাঠানো হয়। আর তাতেই ক্ষুব্ধ হন কমিশনাররা।

তাদের অভিযোগ, নির্বাচন কমিশনের সঙ্গে আপিল বিভাগের প্রধান খায়রুল আলম সবুজ কোনো প্রকার আলোচনা না করে এমন একতরফা সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

কমিশনাররা বলেন, ‘আপিল বিভাগের প্রধান খায়রুল আলম সবুজের এই কর্মকাণ্ড বে-আইনি, এখতিয়ার বহির্ভূত এবং সুষ্ঠু নির্বাচন প্রক্রিয়ায় অযাচিত হস্তক্ষেপের শামিল। তাই এই অবস্থায় নির্বাচন কমিশনের পক্ষে স্বাধীনভাবে অবাধ ও সুষ্ঠু নির্বাচন পরিচালনা করা সম্ভব নয়’। এদিকে বিষয়টি নিয়ে যোগাযোগ করা হয় খায়রুল আলম সবুজের ফোন নম্বরে। তবে তিনি মোবাইল সেট বাসায় ফেলে শুটিং গেছেন বলে জানান অভিনেতার স্ত্রী। তিনি বলেন, ‘নির্বাচনে যে অভিযোগ উঠেছে, এগুলো নিয়ে ৩০ নভেম্বর একটি মিটিং আছে। সেখানেই সিদ্ধান্ত চূড়ান্ত হবে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়