মেডিকেল বোর্ড : লিভার সিরোসিসে খালেদার ব্লিডিং হচ্ছে

আগের সংবাদ

সর্বত্র শোকের ছায়া : থেমে গেল জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের চরণযুগল

পরের সংবাদ

চট্টগ্রাম : মুক্তিযুদ্ধের বিজয়মেলা উপলক্ষে জরুরি সভা

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং ঐতিহ্যবাহী মুক্তিযুদ্ধের বিজয়মেলা উদযাপন উপলক্ষে চট্টগ্রাম নগরীতে এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি অনুষ্ঠিত এ সভায় সর্বসম্মতিক্রমে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলকে বিজয়মেলা পরিষদের চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছকে মহাসচিব নির্বাচিত করে আগের পূর্ণাঙ্গ কমিটি বহাল রাখার সিদ্ধান্ত হয়।
‘মুক্তিযুদ্ধের বিজয়, বীর বাঙালির অহঙ্কার’ এই স্লোগানকে সামনে রেখে মুক্তিযুদ্ধের চেতনাকে শানিত করার প্রত্যয়ে প্রতি বছরের মতো এবারো মুক্তিযুদ্ধের বিজয়মেলা উদযাপিত হবে। সভায় বর্তমান পরিস্থিতির সার্বিক দিক বিবেচনা করে বিজয়মেলায় স্বাস্থ্যবিধি যথাযথ অনুসরণপূর্বক বিভিন্ন কর্মসূচি গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়। অনুষ্ঠানমালায় রয়েছে- রচনা প্রতিযোগিতা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সাংস্কৃতিক প্রতিযোগিতা, স্বাধীনতার পক্ষে মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত উদ্দীপনামূলক স্মৃতিচারণ ও আলোচনা সভা।
সভায় বক্তারা বলেন, সাম্প্রদায়িক অপশক্তির বিষদাঁতকে উপড়ে ফেলতে মুক্তিযুদ্ধের সন্তানদের এগিয়ে আসতে হবে। অসাম্প্রদায়িক চেতনায় স্বনির্ভর আধুনিক রাষ্ট্র গঠনে মুক্তিযুদ্ধের চেতনাকে আরো উদ্বুদ্ধ করার লক্ষ্যে মুক্তিযুদ্ধের বিজয়মেলার বিকল্প নেই। নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সম্বন্ধে জানাতে হবে।
মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার সন্তান, মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি ও চেতনায় বিশ্বাসী বিভিন্ন সংগঠনের সঙ্গে বিজয়মেলা পরিষদের এই সভা অনুষ্ঠিত হয়। মুক্তিযুদ্ধের বিজয়মেলা পরিষদ কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন পরিষদের কো-চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নঈম উদ্দিন আহমেদ এবং সঞ্চালনা করেন পরিষদের মহাসচিব মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ।
আলোচনায় অংশ নেন বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ বদিউল আলম, রাশেদ মহিউদ্দিন, ডা. সফরাজ খান বাবুল, মোহাম্মদ ইদ্রিস, পান্টু লাল সাহা, সৈয়দ মাহমুদুল হক, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, দেলোয়ার হোসেন খোকা, ফরিদ মাহমুদ, বোরহানুল হাসান চৌধুরী সালেহিন, হেলাল উদ্দিন, নুরুল আনোয়ার, শেখ নাছির আহমেদ, মোহাম্মদ সালাউদ্দিন, মোহাম্মদ আবুল হোসেন আবু, আরশেদুল আলম বাচ্চু, হাবিবুর রহমান তারেক, মোহাম্মদ জাকারিয়া দস্তগীর, সুচিত্রা গুহ টুম্পা প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়