মেডিকেল বোর্ড : লিভার সিরোসিসে খালেদার ব্লিডিং হচ্ছে

আগের সংবাদ

সর্বত্র শোকের ছায়া : থেমে গেল জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের চরণযুগল

পরের সংবাদ

গণপরিবহনে হাফ ভাড়ার দাবি : সড়ক অবরোধ করে ছাত্রদের বিক্ষোভ

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : গণপরিবহনে অর্ধেক ভাড়ার দাবিতে চট্টগ্রাম নগরীতে সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। গতকাল সোমবার বেলা ১১টার দিকে নগরীর ওয়াসার মোড়ে সড়কের এক পাশে অবস্থান নেন কয়েকশ শিক্ষার্থী। প্রায় ২ ঘণ্টা ধরে তারা বিক্ষোভ করেন। এ সময় তারা সড়কের মাঝে অবস্থান নিতে চাইলে পুলিশ বাধা দেয়। তখন সাধারণ শিক্ষার্থীরা নিরাপদ সড়ক ও অর্ধেক ভাড়ার দাবিতে স্লোগান দেন।
কয়েক দিন ধরে নগরীর বিভিন্ন জায়গায় সাধারণ শিক্ষার্থীরা এই দাবিতে আন্দোলন করে আসছে। দাবি পূরণের আশ্বাস পেয়ে আন্দোলন দুদিন স্থগিত করা হয়। কিন্তু কোনো সিদ্ধান্ত বা ঘোষণা না আসায় ফের আন্দোলনে নামে সাধারণ শিক্ষার্থীরা। গতকাল সোমবার নগরীর বিভিন্ন স্থান থেকে স্কুল-কলেজের শিক্ষার্থীরা নগরের ওয়াসার মোড়ে জড়ো হয়। বিক্ষোভ কর্মসূচিতে শিক্ষার্থীরা তাদের বিভিন্ন দাবিসংবলিত প্ল্যাকার্ড বহন করেন। আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, আমরা যারা পড়ালেখা করি, তাদের কোনো নিজস্ব আয় নেই। সবাই পরিবারের ওপর নির্ভরশীল। এছাড়া এমন নয় যে, পরিবারে শুধু আমরাই পড়ালেখা করি। আমাদের ভাই-বোনরাও পড়ালেখা করছে। যারা গণপরিবহন ব্যবহার করেন, তারা অনেকেই মধ্যবিত্ত-নিম্নমধ্যবিত্ত পরিবারের সন্তান। সুতরাং শিক্ষার্থীদের কথা মাথায় রেখে গণপরিবহনে ভাড়া অর্ধেক করার দাবি জানাচ্ছি।
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ-সিএমপির উপকমিশনার (উত্তর) বিজয় বসাক বলেন, নিরাপদ সড়ক ও বিভিন্ন দাবিতে কিছু শিক্ষার্থী আন্দোলন করছিল। শিক্ষার্থীরা সড়ক অবরোধ করার চেষ্টা করেছিল। আমরা শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে তাদের বুঝিয়ে রাস্তার এক পাশে সরিয়ে দিয়েছি। তাদের যে দাবি, সেটা নিয়ে ঢাকায় আলাপ-আলোচনা চলছে। নিশ্চয় একটি ভালো সিদ্ধান্ত আসবে, শিক্ষার্থীদের ধৈর্য ধরার অনুরোধ করায় তারা ঘটনাস্থল ত্যাগ করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়