মেডিকেল বোর্ড : লিভার সিরোসিসে খালেদার ব্লিডিং হচ্ছে

আগের সংবাদ

সর্বত্র শোকের ছায়া : থেমে গেল জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের চরণযুগল

পরের সংবাদ

ক্রিকেটারের বিদায়ে আনুশকার আবেগপ্রবণ স্ট্যাটাস

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ক্রিকেট বিশ্বে অনন্য এক নাম এ বি ডি ভিলিয়ার্স। জাতীয় দল থেকে তিন বছর আগে অবসর নিয়েছিলেন ডি ভিলিয়ার্স। এরপর খেলে গেছেন বিভিন্ন দেশের ঘরোয়া ক্রিকেটে। আইপিএলের রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি) থেকে শুরু করে বিগ ব্যাশ, পাকিস্তান সুপার লিগ, ইংল্যান্ডের ভাইটালিটি ব্লাস্ট, বিপিএলে রাইডার্সের হয়ে খেলেছিলেন তিনি। অন্যদিকে ক্রিকেটের সঙ্গে আনুশকা শর্মার সম্পর্ক অন্য নায়িকাদের থেকে আলাদা। কারণ বিরাট কোহলি যার স্বামী, তার ক্রিকেটের জগৎ নিয়ে একটু অন্য রকম ধারণা থাকবে, এটাই স্বাভাবিক। শুধু তাই নয়, ক্রিকেটের তারকাদের সঙ্গেও তার ভালো সম্পর্ক থাকার কথা। আনুশকার ক্ষেত্রে তাই এর ব্যতিক্রম হয়নি। সেই সূত্র ধরেই এবার খবরের শিরোনাম হলেন এবি ডি ভিলিয়ার্সের সঙ্গে। দক্ষিণ আফ্রিকান এই ধুন্ধুমার ব্যাটসম্যান ৩৭ বছর বয়সে সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। তাতেই আবেগি হয়ে পড়লেন আনুশকা শর্মা। ইনস্টাগ্রাম পোস্টে এই অবসরকে তিনি উল্লেখ করেছেন ‘হৃদয়বিদারক’ হিসেবে।
ইনস্টাগ্রাম স্টোরিতে আনুশকা এবির একটি ছবি দিয়ে লিখেছেন, ‘সেরা একজন মানুষ ও ক্রিকেটারকে আমার জানার ও দেখার সুযোগ হয়েছে। ডেনিয়েলেও বাচ্চাদের নিয়ে সব সময়ই ভালো থেকো। সুন্দর সবকিছুই তোমার প্রাপ্য। আর এ ঘটনা সত্যিকার অর্থে হৃদয়বিদারক।’
আব্রাহাম বেঞ্জামিন ডি ভিলিয়ার্স ১১৪টি টেস্ট, ২২৮টি ওয়ানডে ও ৭৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।
টুইটারে তিনি অবসরের ঘোষণা দেন। এই ঘোষণার পরে আনুশকার স্বামী বিরাট কোহলিও আবেগপ্রবণ স্ট্যাটাস দেন। ভিলিয়ার্সের সঙ্গে কোহলিদের সম্পর্কটা বেশ ভালো ছিল। তাই হয়তো স্বামী-স্ত্রী দুজনেই ভিলিয়ার্সের এ ঘটনায় আবেগপ্রবণ স্ট্যাটাস দিয়েছেন। অনেক দিন ধরেই চলচ্চিত্র নিয়ে সংবাদের শিরোনামে নেই আনুশকা শর্মা। তবে তিনি জানিয়েছেন, দম ফেলতে কাজ থেকে একটু বিরতি চান যাতে নতুনভাবে কাজ শুরু করতে পারেন। আপাতত মেয়ে ভামিকা আর স্বামী বিরাটকে নিয়েই জীবনকে উপভোগ করছেন এই বলিউড অভিনেত্রী।
২০০৩ সালে প্রথম শ্রেণির ক্রিকেট দিয়ে ক্যারিয়ার শুরু করেন ডি ভিলিয়ার্স। দীর্ঘ ১৭ বছরের ক্যারিয়ারে দক্ষিণ আফ্রিকার হয়ে ১১৪ টেস্ট, ২২৮ ওয়ানডে ও ৭৮ টি-টোয়েন্টি খেলেছেন তিনি। ২০২০ সালে জাতীয় দলের হয়ে আবারো ফিরতে চেয়েছিলেন, কিন্তু বোর্ড কর্তাদের অনাগ্রহের কারণে সে ইচ্ছা পূরণ হয়নি।
:: তাইসির আদীব নূর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়