মেডিকেল বোর্ড : লিভার সিরোসিসে খালেদার ব্লিডিং হচ্ছে

আগের সংবাদ

সর্বত্র শোকের ছায়া : থেমে গেল জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের চরণযুগল

পরের সংবাদ

কূটনীতিকদের জানালেন পররাষ্ট্রমন্ত্রী : খালেদা জিয়ার বিদেশ যাওয়ার সুযোগ নেই

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার ব্যাপারে কূটনীতিকদের জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেছেন, খালেদা জিয়ার প্রতি সরকার অত্যন্ত আন্তরিক। তিনি দেশের যেখানে ইচ্ছা চিকিৎসা করাতে পারেন। কিন্তু তাকে যদি বিদেশে যেতে হয়, তাহলে আইনি প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে। কারণ, আমরা বাংলাদেশে আইনের শাসন প্রতিষ্ঠা করতে চাই, তাকেও সেটা মেনে চলতে হবে। তিনি যদি বিদেশ কোনো চিকিৎসক আনতে চান, সেটা আনতে পারেন। ওনার সব মেডিকেল রিপোর্ট বিদেশে পাঠানো যেতে পারে। কিন্তু যেহেতু তিনি একটি আইনি প্রক্রিয়ার মধ্যে রয়েছেন তাই বর্তমান অবস্থায় তার বিদেশ যাওয়ার সুযোগ নেই।
গতকাল সোমবার দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। এর আগে সকালে তিনি পদ্মায় ঢাকায় বিদেশি কূটনীতিকদের সমসাময়িক নানা বিষয়ে ব্রিফ করেন। ওই সময়ই খালেদা জিয়ার বিষয়টিও আলোচনায় উঠে আসে। এতে তিনি ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিকদের কাছে এ ব্যাপারে সরকারের অবস্থান তুলে ধরেন।
পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, অনেক দিন পর ঢাকায় কর্মরত কূটনীতিকদের নিয়ে নানা বিষয়ে ব্রিফ করেছি। এসব বিষয়ের মধ্যে ছিল করোনা পরিস্থিতি মোকাবিলা, জলবায়ু শীর্ষ সম্মেলনে

বাংলাদেশের ভূমিকা, প্রধানমন্ত্রীর প্যারিস সফর, জাতিসংঘের সঙ্গে চুক্তি, জাতিসংঘে পাস হওয়া রোহিঙ্গাবিষয়ক প্রস্তাব, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে, সাম্প্রতিক নির্বাচন নিয়ে।
তিনি কূটনীতিকদের জানান, সরকার বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও স্বচ্ছ নির্বাচনে প্রতিশ্রæতিবদ্ধ। পররাষ্ট্রমন্ত্রী ইউপি নির্বাচনের কথা উল্লেখ করে জানান, এটি সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। তবে কিছু মানুষের অতিরিক্ত উৎসাহের কারণে নির্বাচনে কিছু সহিংসতা হয়েছিল। রোহিঙ্গা সংকট, ভাসানচরে স্থানান্তর, ৪-৫ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্ব শান্তি সম্মেলন নিয়েও কূটনীতিকদের সঙ্গে কথা বলেন তিনি। সৌদি পরিবহনমন্ত্রী সালেহ বিন নাসের আল জাসার বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকও করেছেন। সৌদি পরিবহনমন্ত্রী জানিয়েছেন, অন্তত ৩০টি সৌদি বেসরকারি কোম্পানি বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী।
প্রসঙ্গত, দুর্নীতির মামলায় দণ্ড নিয়ে বন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সরকারের নির্বাহী আদেশে দেড় বছর ধরে মুক্ত রয়েছেন। এর মধ্যে অসুস্থ হয়ে গত ১৩ নভেম্বর থেকে তিনি ঢাকার এভারকেয়ার হাসপাতালে ভর্তি রয়েছেন। তার লিভার সিরোসিস ধরা পড়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। খালেদাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ পাঠাতে তার পরিবার আবেদন এবং বিএনপি দাবি জানিয়ে এলেও আইনিভাবে তা এখন সম্ভবপর নয় বলে সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়