মেডিকেল বোর্ড : লিভার সিরোসিসে খালেদার ব্লিডিং হচ্ছে

আগের সংবাদ

সর্বত্র শোকের ছায়া : থেমে গেল জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের চরণযুগল

পরের সংবাদ

আয়বহির্ভূত সম্পদ অর্জন : স্ত্রীসহ আমতলী পৌর মেয়রের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে বরগুনার আমতলী পৌরসভার মেয়র মতিয়ার রহমান ও তার স্ত্রী নুসরাত জাহানের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল সোমবার সংস্থার প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক ওমর ফারুক বাদী হয়ে সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ মামলাটি দায়ের করেন। দুদকের উপপরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক এ তথ্য নিশ্চিত করেছেন।
দুদক সূত্র জানায়, মেয়র মতিয়ার রহমান কমিশনে দাখিলকৃত সম্পদ বিবরণীতে মিথ্যা ও ভিত্তিহীন ঘোষণা দিয়ে জ্ঞাত আয়বহির্ভূত ২ কোটি ১৪ লাখ ৬৯ হাজার ২৪০ টাকা মূল্যমানের সম্পদ গোপন করে ভোগদখলে রেখে দুদক আইন ও মানিলন্ডারিং প্রতিরোধ আইনে শাস্তিযোগ্য অপরাধ করেছেন।
দুদক আরো জানায়, মতিয়ার রহমানের স্ত্রী নুসরাত জাহান স্বামীর অবৈধ সম্পদের বিষয়ে কমিশনে মিথ্যা তথ্য দেয়ায় তাকেও মামলায় আসামি করা হয়েছে। আসামিরা রাজধানী ঢাকার বিভিন্ন স্থানে প্লট ক্রয় করলেও তা নামমাত্র মূল্যে কেনার কথা কমিশনে জমা দেয়া সম্পদ বিবরণীতে উল্লেখ করেছেন। পরে কমিশনের অনুসন্ধানে এসব প্লটের প্রকৃত মূল্য পরিশোধের নথিপত্র উদ্ধার করা হলে বাস্তব চিত্রে বড় ধরনের গরমিল পরিলক্ষিত হয়। তাদের দুজনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন-২০০৪ এর ২৬(২) ধারা ও ২৭(১) ধারায় এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন-২০১২ এর ৪(২) ও ৪(৩) ধারায় মামলা করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়