মাহমুদুর রহমান মান্না : খালেদা জিয়া এখন তিলে তিলে মৃত্যুর দিকে যাচ্ছেন

আগের সংবাদ

ওমিক্রন ঠেকাতে চার সুপারিশ

পরের সংবাদ

সমমনা ১৩ ইসলামী দল : রাজারবাগ দরবার শরিফের বিরুদ্ধে অপপ্রচার থামান

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর রাজারবাগ দরবার শরিফের বিরদ্ধে অপপ্রচার বন্ধে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছে বাংলাদেশ আওয়ামী উলামা পরিষদসহ সমমনা ১৩টি ইসলামী দল। এ সময় তারা জঙ্গি-জামায়াতবিরোধী রাজারবাগ দরবার শরিফকে মূল্যায়নেরও আহ্বান জানান। গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত প্রতিবাদ সভা ও মানববন্ধন থেকে অপপ্রচার বন্ধে জামায়াত-শিবিরের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া, জাতীয় মানবাধিকার কমিশনের পক্ষপাতদুষ্ট রিপোর্ট, সিআইডির ভুল তদন্ত প্রত্যাখ্যানের বিষয়ে তথ্যমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয়। প্রতিবাদ সভায় আল্লামা শোয়াইব আহমদের সভাপতিত্বে বক্তব্য রাখেন- মাওলানা কারি কাজী মাসউদুর রহমান, হাফেজ মাওলানা আ. সাত্তার, মাওলানা আবুল হাসান শেখ শরীয়তপুরী প্রমুখ।
বক্তারা বলেন, রাজারবাগ দরবার শরিফের পীর সাহেব ১৯৭১ সালে ছাত্র অবস্থায় মুক্তিযুদ্ধ করেছেন। হাইকোর্ট এবং আইনমন্ত্রীর নামেও রাজারবাগ শরিফকে জড়িয়ে মিথ্যাচার করা হচ্ছে। প্রচার হয়েছে, ‘রাজারবাগ পীরের সব আস্তানা বন্ধের নির্দেশ হাইকোর্টের’। বাস্তবিক পক্ষে এ রকম কোনো নির্দেশই দেননি হাইকোর্ট। আইনমন্ত্রীর এক অনুষ্ঠানের বরাতে বলা হয়েছে, ‘রাজারবাগ পীরের বিরুদ্ধে কঠোর ব্যবস্থার হুঁশিয়ারি আইনমন্ত্রীর’। এ নিউজের বিষয়ে আইনমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হলে জানিয়েছেন, তিনি রাজারবাগ শরিফ নিয়ে এ রকম কোনো বক্তব্য দেননি। তারা বলেন, কোথাও নিউজ হচ্ছে ৪৯ মামলা, কোথাও ৮০০ মামলা। কোথাও ৭ হাজার একর, কোথাও নিউজ হচ্ছে ৬ হাজার একর, কোথাও ৩ হাজার একর, আবার কোথাও-বা ১ হাজার একর জমি দখল। মূলত, এসব তথ্যের বৈপরীত্যই প্রমাণ করে এসবই জঙ্গি-জামায়াতবিরোধী শতভাগ সুন্নতি আমলের হক্ব দরবার শরিফ রাজারবাগ শরিফের বিরুদ্ধে অপপ্রচার।
বক্তারা বলেন, রাজারবাগ দরবার শরিফ সম্পর্কে সিআইডির মতো গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান কীভাবে মিথ্যা রিপোর্ট দিয়েছে। রিপোর্টে বলা হয়েছে, দরবার শরিফের পেছনে ৩ শতাংশ জমির উপর তিনতলা বাড়ি দখলের জন্য কাঞ্চনের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে। প্রকৃত সত্য হচ্ছে, রাজারবাগ দরবার শরিফের পেছনে ৩ শতক জায়গায় কোনো বাড়িও নেই এবং কোনো ৩ তলা বিল্ডিংও নেই।
এটা তদন্তের জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আহ্বান জানাচ্ছি। রাজারবাগ শরিফ সম্পর্কে জাতীয় মানবাধিকার কমিশন যে রিপোর্ট দিয়েছে সেটাই বর্তমান পৃথিবীতে মানবাধিকার লঙ্ঘনের সবচেয়ে বড় উদাহরণ। মানবাধিকার কমিশনের সম্পূর্ণ রিপোর্টে কোথাও রাজারবাগ শরিফের কোনো বক্তব্য নেই, রাজারবাগ শরিফের সঙ্গে কোনো যোগাযোগ করা হয়নি এবং কোনো জিজ্ঞাসাও করা হয়নি, আত্মপক্ষ সমর্থনের কোনো সুযোগ দেয়া হয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়