মাহমুদুর রহমান মান্না : খালেদা জিয়া এখন তিলে তিলে মৃত্যুর দিকে যাচ্ছেন

আগের সংবাদ

ওমিক্রন ঠেকাতে চার সুপারিশ

পরের সংবাদ

রিয়াল তারকাকে দলে ভেড়াতে মরিয়া পিএসজি

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ইউরোপ ফুটবলের জায়ান্ট ক্লাবগুলোর মধ্যে তারকায় ঠাসা দল পিএসজি। আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি, ফেঞ্চ তারকা কিলিয়ান এমবাপ্পে, ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়রকে নিয়ে বিশ্বের সেরা আক্রমণভাগ এখন ফরাসি ক্লাবটির। এত তারকা ভিড়েও যেন মন ভরছে জায়ান্ট ক্লাবটির। এবার তাদের চোখ রিয়াল মাদ্রিদ ও ব্রাজিলে উঠতি তারকা ভিনিসিয়াস জুনিয়রের দিকে। স্প্যানিশ সংবাদপত্র এবিসির সাংবাদিক টমাস গঞ্জালেস মার্তিন তার লেখা প্রতিবেদনে গতকাল পিএসজির এই নতুন চাওয়ার কথা জানিয়েছেন। গুঞ্জনটা আরো জোর পাচ্ছে মাদ্রিদবিষয়ক ব্লগ ম্যানেজিং মাদ্রিদে দুই সাংবাদিক লুকাস নাভারেতে ও কিয়ান সোভানির লেখায়।
একদিকে যখন পিএসজি থেকে এমবাপ্পের রিয়াল মাদ্রিদে যাওয়ার গুঞ্জন প্রতিদিনই আসছে সংবাদমাধ্যমে, এর মধ্যে নতুন গুঞ্জন ছড়িয়ে পড়ল, প্রায় পাঁচ গুণ বেতনে রিয়ালের ব্রাজিলিয়ান উইঙ্গার ভিনিসিয়াস জুনিয়রকে নিয়ে যেতে চায় পিএসজি। অনেক চেষ্টা করেও প্যারিসিয়ানরা এমবাপ্পের চুক্তি নবায়ন করতে পারেননি। সব কিছু ঠিক থাকলে এই মৌসুম শেষে নিজের স্বপ্নের ক্লাব রিয়াল মাদ্রিদে যোগ দেবেন এমবাপ্পে। তবে এ বিষয়ে এখনো নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না। এর আগে গত মৌসুমে তাকে পেতে রিয়াল প্রায় ২০০ মিলিয়ন ইউরো প্রস্তাবনা দিয়েও পিএসজিকে রাজি করাতে পারেনি। এমবাপ্পে রিয়ালে গেলে ভিনিসিয়াসকে টান দিতেই পারে পিএসজি।
এদিকে মাদ্রিদে ভিনিসিয়াসের বর্তমান চুক্তি শেষ হবে ২০২৪ সালে। বর্তমান চুক্তিতে ২১ বছর বয়সি ব্রাজিলিয়ান মৌসুমে ৩৮ লাখ ইউরো বেতন পান বলে শোনা যায়। গুঞ্জন সত্যি হলে পিএসজি ভিনিসিয়াসকে মৌসুমে ১ কোটি ৭০ লাখ ইউরো বেতনে ছয় বছরের চুক্তির প্রস্তাব করছে। ভিনিসিয়াসকে পেতে কোনো ক্লাব আগ্রহী হওয়া খুবই স্বাভাবিক।
আগামী প্রজন্মের ফুটবলে যারা দাপট দেখাবেন বলে ভাবা হচ্ছে, তাদের মধ্যে এমবাপ্পে আর আর্লিং হরলান্ডের পাশাপাশি ভিনিসিয়াসের নামও উপরের সারিতেই থাকে। এই মৌসুমে ভিনিসিয়াস খেলছেনও দুর্দান্ত। লিগ ও চ্যাম্পিয়নস লিগ মিলিয়ে এই মৌসুমে ১৬ ম্যাচে ১০ গোল করেছেন এই ব্রাজিলিয়ান তারকা, গোল করিয়েছেন আরো ৫টি। গতি, ড্রিবলিং তো ক্যারিয়ারের শুরু থেকেই তার বিশেষ দক্ষতা, এবার গোল পোস্টের সামনেও ভিনিসিয়াস ক্ষুরধার।
২০১৮ সালে রিয়ালের মূল দলে যোগ দেয়া ভিনিসিয়াস এখনো রিয়ালের প্রথম চুক্তিতেই খেলছেন। সেই চুক্তি এই মৌসুম শেষে নবায়ন করতে চায় রিয়াল মাদ্রিদ, এমনটা কিছুদিন ধরেই শোনা যাচ্ছে। এর মধ্যে ব্রাজিলিয়ান তরুণকে দলে টানার চেষ্টা করে যাচ্ছে পিএসজিও। তবে রিয়াল মাদ্রিদ ভিনিসিয়াসকে ছাড়তে কখনোই আগ্রহী নয়, রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজই সেটা অনেকবার বলে দিয়েছেন। সেক্ষেত্রে পিএসজিকে অপেক্ষায় থাকতে হবে, যাতে রিয়ালে ভিনিসিয়াসের বর্তমান চুক্তি শেষ হয় এবং তিনি চুক্তি নবায়ন না করেন।
তবে এতটুকু শুনেই রিয়াল সমর্থকদের উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। এবিসির প্রতিবেদনেই লেখা, ভিনিসিয়াসের জন্য পিএসজির এই আগ্রহের কথা শোনার পরও রিয়াল মাদ্রিদ খুব একটা ভাবছে না। কারণ ভিনিসিয়াস নিজেই আগে অনেকবার রিয়াল মাদ্রিদে থাকার এবং স্প্যানিশ কুলিন ক্লাবটিতে কিংবদন্তিতুল্য অবস্থানে যাওয়ার ইচ্ছার কথা জানিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়