মাহমুদুর রহমান মান্না : খালেদা জিয়া এখন তিলে তিলে মৃত্যুর দিকে যাচ্ছেন

আগের সংবাদ

ওমিক্রন ঠেকাতে চার সুপারিশ

পরের সংবাদ

ডিএনসিসির চালক হানিফ গ্রেপ্তার : গাড়ির তেল চুরির টাকাই ছিল আয়ের উৎস

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নিয়োগ না পেলেও ৬-৭ বছর ধরে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ডাম্প ট্রাক চালিয়ে আসছিল হানিফ ওরফে ফটিক। মেকানিকের সহযোগী হিসেবে কাজ শুরু করলেও ডিএনসিসির গাড়ি পরিচালনার দায়িত্বপ্রাপ্ত এক ব্যক্তির সঙ্গে সখ্যতার সুবাদে গাড়ি চালানো শুরু করে সে। তবে এ কাজের জন্য কোনো নির্দিষ্ট বেতন দেয়া হতো না তাকে। গাড়ির জন্য বরাদ্দ থেকে বাঁচানো তেল বিক্রিই ছিল তার আয়ের উৎস। হালকা যানবাহন চালানোর লাইসেন্স নিয়ে পেশাদার ভারী যানবাহন চালাচ্ছিল সে।
রাজধানীর পান্থপথে সংবাদমাধ্যম কর্মী আহসান কবির খানকে চাপা দেয়া ময়লাবাহী ট্রাকের চালক হানিফকে গ্রেপ্তারের বিষয়ে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।
গতকাল শনিবার দুপুরে রাজধানী কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে র‌্যাবের এ মুখপাত্র বলেন, এ ঘটনায় নিহত সংবাদকর্মীর স্ত্রী নাদিরা পারভীন বাদী হয়ে কলাবাগান থানায় মামলা করলে র‌্যাব ছায়াতদন্ত শুরু করে। এরই ধারাবাহিকতায় সদর দপ্তরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-২ এর অভিযানে গত শুক্রবার চাঁদপুরের হাইমচর এলাকায় অভিযান চালিয়ে হত্যাকাণ্ডের সময় ময়লাবাহী ডাম্প ট্রাক (পরীক্ষাধীন নম্বর : ৫১২৮)-এর চালক হানিফ ওরফে ফটিককে গ্রেপ্তার করা হয়। তার বাড়ি কুমিল্লার সিটিপল্লী ১৪ মধ্য বস্তিতে। বাবার নাম কামাল মিয়া। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার হানিফ দুর্ঘটনায় সংশ্লিষ্টতার বিষয়টি স্বীকার করেছে।
তিনি আরো বলেন, গত ২৫ নভেম্বর কারওয়ান বাজার থেকে গাবতলীতে ময়লা পরিবহনের কাজে নিয়োজিত ছিল সে। সকালে দুইবার ময়লা নিয়ে গিয়েছিল। ময়লা নিয়ে তৃতীয়বার যাওয়ার সময় ময়লাবাহী ট্রাক দিয়ে মোটরসাইকেল আরোহীকে চাপা দেয় সে। এ সময় ঘটনাস্থলে উপস্থিত লোকজন তাকে ধাওয়া করলে সে কৌশলে গাড়ি থেকে নেমে লোকাল বাসে করে গাবতলীতে চলে যায়। গাবতলী থেকে ওই দিনই সদরঘাট হয়ে লঞ্চে করে চাঁদপুরের হাইমচরে আত্মগোপন করে।
এক প্রশ্নের জবাবে খন্দকার মঈন বলেন, সরাসরি ঘাতক ময়লার ড্রাম্প গাড়িটি কার নামে বরাদ্দ, কে মূল চালক তা জানে না গ্রেপ্তার হানিফ। তবে আমরা গোয়েন্দা তথ্যের মাধ্যমে জানতে পেরেছি কে মূল চালক। সেটি আমরা ডিএনসিসিকে জানাব। এ ব্যাপারে তারা পদক্ষেপ নেবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়