পুলিশের স্থাপনায় হামলার ঘটনায় মামলা : আসামি অজ্ঞাত কয়েক হাজার

আগের সংবাদ

‘ওমিক্রন’ নিয়ে সতর্ক সরকার

পরের সংবাদ

রাজশাহী বিভাগীয় কমিশনার : ভালো শিক্ষার্থী ও ভালো মানুষ হতে হবে

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি : রাজশাহী বিভাগীয় কমিশনার ড. মো. হুমায়ুন কবীর বলেছেন, শিক্ষার্থীদের ভালো স্বপ্ন দেখতে হবে, ভালো মানুষ হতে হবে। বাবা-মায়ের কথা শুনতে হবে, শিক্ষকদের কথা শুনতে হবে। শুধু ভালো শিক্ষার্থী হলে চলবে না, হতে হবে একজন ভালো মানুষ। যে মানুষ দেশ ও জাতির কল্যাণে কাজ করবে সে নিজেকে গড়ে তুলবে এক অনন্য উচ্চতায়।
গতকাল শুক্রবার সকালে গুরুদাসপুরের খুবজীপুর ইউনিয়নের শ্রীপুর আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে বাল্যবিয়ে ও মাদকবিরোধী শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তমাল হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন- স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব মো. সাইদুর রহমান, নাটোর জেলা প্রশাসক শামীম আহমেদ, উপজেলা চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, পৌর মেয়র মো. শাহনেওয়াজ আলী, গুরুদাসপুর থানার ওসি মো. আব্দুল মতিন ও খুবজীপুর ইউপি চেয়ারম্যান মনিরুল ইসলাম দোলন প্রমুখ। এছাড়া অংশগ্রহণ করেন বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতাকর্মী, গণমাধ্যমকর্মী, স্কুল-কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা।
বাল্যবিয়ে ও মাদকের কুফল তুলে ধরে শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশে বক্তারা বলেন, সন্তানদের সঙ্গে বাবা-মাকে বন্ধুসুলভ আচরণ করতে হবে। বাবা-মায়ের বন্ধুসুলভ আচরণ সন্তানদের মাদক ও বাল্যবিয়ে রোধে ভূমিকা রাখে। হতাশা, ব্যর্থতা ও বিষাদে সন্তানদের পাশে থেকে তাদের ঘুরে দাঁড়াতে সহযোগিতা করতে হবে। কন্যা সন্তানকে বোঝা ভেবে তাদের বাল্যকালে বিয়ে না দিয়ে আদর্শ ও আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়