পুলিশের স্থাপনায় হামলার ঘটনায় মামলা : আসামি অজ্ঞাত কয়েক হাজার

আগের সংবাদ

‘ওমিক্রন’ নিয়ে সতর্ক সরকার

পরের সংবাদ

মাহবুব-উল আলম হানিফ : বিএনপি খালেদার চিকিৎসা নিয়ে রাজনীতি করছে

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, খালেদা জিয়া একজন সাজাপ্রাপ্ত আসামি। বিদেশে চিকিৎসা নিতে হলে তাকে রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইতে হবে। রাষ্ট্রপতি ক্ষমা করলেই তার দণ্ড মওকুফ হয়ে যাবে। তখন তিনি স্বাধীনভাবে যে কোনো জায়গায় যেতে পারবেন। গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরাম (বোয়াফ) আয়োজিত ‘বিশ্ব সন্ত্রাস-জঙ্গিবাদ ও হলি আর্টিজান-মুম্বাই হামলা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
বোয়াফ সভাপতি কবীর চৌধুরী তন্ময়ের সভাপতিত্বে অন্যদের মধ্যে আলোচনা সভায় অংশ নেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এডভোকেট কামরুল ইসলাম, সাংসদ ও জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান, স্বাধীনতার ঘোষণাপত্র রচয়িতা ও অন্যতম সংবিধান প্রণেতা ব্যারিস্টার আমির-উল ইসলাম, আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক, রাজনীতি ও নিরাপত্তা বিশ্লেষক বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব.) মোহাম্মদ আলী সিকদার প্রমুখ।
খালেদা জিয়ার চিকিৎসার ক্ষেত্রে বিএনপিই সবচেয়ে বড় বাধা মন্তব্য করে হানিফ বলেন, খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে বিএনপি নিজেই রাজনীতি ও স্ট্যান্ডবাজি করছে। খালেদা জিয়ার সুস্থতার চেয়ে তাদের কাছে রাজনীতি বড়।
তিনি বলেন, বিএনপি খালেদা জিয়ার মুক্তি চায়, তিনি সাবেক প্রধানমন্ত্রী ছিলেন এটা সত্য। পাশাপাশি এটাও সত্য, তিনি আদালত কর্তৃক একজন দণ্ডপ্রাপ্ত কয়েদি। একজন দণ্ডপ্রাপ্ত কয়েদি কারাবিধি অনুযায়ী কারাগারে থাকা অবস্থায় যত সুযোগ-সুবিধা সেটা তিনি পাবেন।
খালেদা জিয়া এক্ষেত্রে অত্যন্ত সৌভাগ্যবান, তিনি আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিকতায় কারাবিধির বাইরে সুযোগ-সুবিধা ভোগ করছেন। প্রধানমন্ত্রী তার সর্বোচ্চ ক্ষমতা ব্যবহার করেই খালেদা জিয়াকে বাইরে রেখেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়