পুলিশের স্থাপনায় হামলার ঘটনায় মামলা : আসামি অজ্ঞাত কয়েক হাজার

আগের সংবাদ

‘ওমিক্রন’ নিয়ে সতর্ক সরকার

পরের সংবাদ

নিম্ন আদালত নিয়োগ-বদলিতে বড় রদবদল

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নিয়োগ, পদোন্নতি ও বদলির মাধ্যমে নিম্ন আদালতে বড় ধরনের রদবদল এনেছে সরকার। আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয় গত বৃহস্পতিবার পাঁচটি আলাদা প্রজ্ঞাপনে এই রদবদলের কথা জানিয়েছে। প্রজ্ঞাপনে বলা হয়েছে, সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শ করেই জুডিশিয়াল সার্ভিসে এই নিয়োগ, পদোন্নতি ও বদলির আদেশ দেয়া হয়েছে।
পৃথক প্রজ্ঞাপনে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের গত ২ মার্চের সুপারিশের ভিত্তিতে ৯৭ জনকে সহকারী জজ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। তারা সবাই পরীক্ষা দিয়ে যোগ্য বিবেচিত হয়েছেন। সিনিয়র সহকারী জজ বা সমপর্যায়ের পদ থেকে ৬৫ জনকে যুগ্ম জেলা ও দায়রা জজ বা সমপর্যায়ের পদে পদোন্নতি দেয়া হয়েছে। তাদের মধ্যে অধিকাংশের কর্মস্থলও বদলে গেছে। একই সঙ্গে যুগ্ম জেলা ও দায়রা জজ বা সমপর্যায়ের ৪৮ জন কর্মকর্তার কর্মস্থল বদলে দেয়া হয়েছে। আপিল বিভাগের বিচারপতিদের সঙ্গে রিসার্চ এন্ড রেফারেন্স অফিসার হিসেবে থাকা যুগ্ম জেলা ও দায়রা জজ পদমর্যাদার ৭ কর্মকর্তাকে বদলি করে আইন ও বিচার বিভাগে যুক্ত করা হয়েছে। এছাড়া সহকারী জজ, সিনিয়র সহকারী জজ, মহানগর বা বিচারিক হাকিম বা সমপর্যায়ের ৩৩৩ জনকে এক জেলা থেকে অন্য জেলায় বদলি করার কথা জানানো হয়েছে প্রজ্ঞাপনে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়