পুলিশের স্থাপনায় হামলার ঘটনায় মামলা : আসামি অজ্ঞাত কয়েক হাজার

আগের সংবাদ

‘ওমিক্রন’ নিয়ে সতর্ক সরকার

পরের সংবাদ

নটর ডেম ছাত্রের মৃত্যু : ময়লার গাড়ির মূল চালক হারুন গ্রেপ্তার

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ময়লার গাড়ির চাপায় নটর ডেম কলেজের শিক্ষার্থী নিহতের ঘটনায় দায়িত্বপ্রাপ্ত মূল চালক মো. হারুনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে গতকাল শুক্রবার ভোরে তাকে গ্রেপ্তার করা হয়। র‌্যাব লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন ভোরের কাগজকে বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।
গ্রেপ্তার হারুন বিশেষ ট্রাক পরিচ্ছন্নতাকর্মী হিসেবে গত বছর ডিএসসিসি অঞ্চল-২ এ কাজ নেন। কিন্তু পরে সে ঘাতক ট্রাকটি মোটা অঙ্কের টাকা দিয়ে নিজের নামে বরাদ্দ নেয়। লাইসেন্স না থাকলেও এতেই সে হয়ে ওঠে ডিএসসিসির ময়লার গাড়িচালক। তিন লাখ টাকায় অবৈধভাবে তিন মাসের জন্য ময়লার গাড়ি বরাদ্দ নেয় হারুন। তিন লাখ টাকায় বরাদ্দ নিলেও তার আয় হতো দ্বিগুণ টাকা। এছাড়া গাড়ির তেল চুরির কারসাজিও করতেন তিনি।
কমান্ডার খন্দকার আল মঈন বলেন, মর্মান্তিক এ ঘটনাটির ছায়া তদন্ত করছিলাম আমরা। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৩ এর একটি দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযুক্ত হারুনের অবস্থানের বিষয়ে জানতে পারে। পরে গতকাল ভোরে যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এ ঘটনায় গ্রেপ্তার দুই চালকেরই কোনো লাইসেন্স ছিল না।
গত বুধবার দুর্ঘটনার সময় গাড়িতে থাকা চালক রাসেলকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। পরে ৭ দিনের রিমান্ড চেয়ে তাকে আদালতে হাজির করলে বিচারক তার ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। পরে এ বিষয়ে গত বৃহস্পতিবার ডিএমপির পল্টন মডেল থানার সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে মতিঝিল বিভাগের উপকমিশনার (ডিসি) আ. আহাদ জানান, ময়লার গাড়িটি চালাচ্ছিলেন রাসেল খান। তিনি প্রকৃতপক্ষে ওই গাড়ির চালক নন। জিজ্ঞাসাবাদে রাসেল জানান, চালক হারুনের কাছ থেকে তিনি গাড়িটি নিয়েছেন।
পরে গত বৃহস্পতিবার সন্ধ্যায় ডিএসসিসির এক বিজ্ঞপ্তিতে জানা যায়, ময়লাবাহী ওই গাড়ির প্রকৃত চালক ইরান মিয়া। তিনি পরিচ্ছন্নতাকর্মী হারুনকে চুক্তিভিত্তিতে গাড়িটি চালাতে দেন। আর হারুন আবার রাসেল খানকে চালাতে দেন। এ ঘটনায় ডিএসসিসি ইরান মিয়া ও হারুনসহ তিনজনকে চাকরি থেকে বরখাস্ত করেছে।
প্রসঙ্গত, গত বুধবার বেলা ১১টায় রাজধানীর গুলিস্তান গোলচত্বরে হল মার্কেটের সামনে ডিএসসিসির ময়লার গাড়ির ধাক্কায় নাঈম হাসান (১৭) নামে নটর ডেম কলেজের শিক্ষার্থীর মৃত্যু হয়। তিনি কলেজের মানবিক শাখার ২য় বর্ষের শিক্ষার্থী ছিলেন। ওই ঘটনার পর থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় বিক্ষোভ করে দায়ী ব্যক্তিদের বিচারের দাবি জানিয়ে আসছেন শিক্ষার্থীরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়