পুলিশের স্থাপনায় হামলার ঘটনায় মামলা : আসামি অজ্ঞাত কয়েক হাজার

আগের সংবাদ

‘ওমিক্রন’ নিয়ে সতর্ক সরকার

পরের সংবাদ

জি এম কাদের : সহিংসতার জন্য মানুষ ভোট কেন্দ্রে যেতে চায় না

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের বলেছেন, দেশে নির্বাচনের নামে ভোটকেন্দ্র দখল হচ্ছে। ভোটের নামে সহিংসতা হচ্ছে, খুনোখুনি হচ্ছে। জোর করে ভোটের বাক্স ছিনতাই করছে। ক্ষমতাসীনরা নির্বাচনে প্রতিপক্ষকে দাঁড়াতেই দিচ্ছে না। চলমান ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনও সঠিকভাবে হচ্ছে না। মূলত সহিংসতার জন্য মানুষ ভোট কেন্দ্রে যেতে চায় না।
গতকাল শুক্রবার দুপুরে এফডিসি মিলনায়তনে ডিবেট ফর ডেমোক্রেসি আয়োজিত ‘মুক্ত বাজার অর্থনীতিতে বাজার নিয়ন্ত্রণে সরকারের ভূমিকা গৌণ’ শীর্ষক ছায়া সংসদে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণের সভাপতিত্বে অনুষ্ঠানে ছায়া সংসদে সরকারি দল হয়ে ড্যাফোডিল ইউনিভার্সিটি এবং বিরোধীদল হিসেবে ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক বিতর্কে অংশ নেয়।
জি এম কাদের বলেন, দেশের মানুষ ভোটের ওপর থেকে আস্থা হারিয়ে ফেলছে। জাতীয় নির্বাচনের আগেই ভোটের ব্যবস্থা ঠিক করতে হবে। নির্বাচন হচ্ছে গণতন্ত্র চর্চার প্রবেশদ্বার। সঠিকভাবে নির্বাচন হলেই গণতন্ত্র চর্চা সম্ভব হবে। নির্বাচন সঠিকভাবে হলেই সুশাসন নিশ্চিত হবে। গণতন্ত্র চর্চা হলেই সব ক্ষেত্রে জবাবদিহিতা নিশ্চিত হবে। তিনি বলেন, গণপরিবহনে হাফ ভাড়ার দাবিতে ছাত্ররা সড়কে নেমে আন্দোলন করছে। ছাত্রদের জন্য হাফ ভাড়া আগেও ছিল। ছাত্রদের হাফ ভাড়ার দাবি যৌক্তিক, ছাত্রদের দাবি মেনে নেয়া উচিত।
জি এম কাদের বলেন, পরিবহন মালিক ও শ্রমিকরা যেন দেশকে জিম্মি করে ফেলেছে। সাধারণ যাত্রীদের সঙ্গে অশালীন আচরণ করছে শ্রমিকরা। অবস্থা দেখে মনে হচ্ছে সরকারের যেন কিছুই করার নেই।
বিরোধীদলীয় উপনেতা বলেন, টিসিবির মাধ্যমে স্বল্পমূল্যে খাদ্য পণ্য বিতরণ স্থায়ী সমাধান নয়। আবার কোনো বিষয়ে দীর্ঘদিন ভর্তুকি দেয়াও সঠিক নয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়