পুলিশের স্থাপনায় হামলার ঘটনায় মামলা : আসামি অজ্ঞাত কয়েক হাজার

আগের সংবাদ

‘ওমিক্রন’ নিয়ে সতর্ক সরকার

পরের সংবাদ

খালেদার সুস্থতা কামনায় দোয়া মাহফিল

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আশু রোগমুক্তি কামনায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার জুমার নামাজের পর খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় দোয়া করেন বায়তুল মোকাররমের খতিব। একই সঙ্গে তিনি প্রধানমন্ত্রীসহ তার পরিবারের জন্যও দোয়া করেন। পরে বায়তুল মোকাররম প্রাঙ্গণে খালেদা জিয়ার জন্য পৃথক দোয়া মাহফিলের আয়োজন করে বিএনপি। সিনিয়র নেতারাসহ বিএনপির কয়েকশ নেতাকর্মী এতে অংশ নেন। মোনাজাত পরিচালনা করেন ওলামা দলের আহ্বায়ক শাহ নেসারুল হক।
দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, আমান উল্লাহ আমান, তৈমুর আলম খন্দকার, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, চেয়ারপারসনের একান্ত সহকারী শিমুল বিশ্বাস, বিএনপির প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানী, স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, শিল্পবিষয়ক সম্পাদক সালাউদ্দিন আহমেদ, সাবেক এমপি জহিরউদ্দিন স্বপন, সহ সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুল, আনিসুর রহমান তালুকদার খোকন, যুবদল সভাপতি সাইফুল ইসলাম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, সিনিয়র সহসভাপতি মোস্তাফিজুল করিম বাদরু, স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, বিএনপি নেতা ইশরাক হোসেন, মহানগর উত্তর বিএনপির সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, দক্ষিণের সাধারণ সম্পাদক রফিকুল আলম মজনু, কৃষক দলের সভাপতি হাসান জাফির তুহিন, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সিনিয়র সহসভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ প্রমুখ।
এর আগে বেলা ১১টায় রাজধানীর বিভিন্ন স্থান থেকে নেতাকর্মীরা বায়তুল মোকাররমে এসে জুমার নামাজ আদায় করেন। নামাজ শেষে খালেদা জিয়ার জন্য দোয়া ও মোনাজাত শেষে নেতাকর্মীরা শান্তিপূর্ণভাবে বায়তুল মোকাররম ত্যাগ করেন।
কক্সবাজারে তথ্যমন্ত্রী
খালেদার সাজা মওকুফ হয়নি
কক্সবাজার প্রতিনিধি : প্রধানমন্ত্রী যে আইনি ক্ষমতাবলে খালেদা জিয়াকে কারাগারের বাইরে থাকার ব্যবস্থা করে দিয়েছেন সেটি পুনর্বিবেচনা করা হবে কিনা বা তাকে আবারো কারাগারে ফেরত পাঠানো হবে কিনা তা ভাবতে হবে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, বেগম খালেদা জিয়া একজন সাজাপ্রাপ্ত আসামি এবং তার সাজা মওকুফ করা হয়নি। মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব বেগম জিয়ার স্বাস্থ্য নিয়ে বৃহস্পতিবার যে ভাষায় কথা বলেছেন, তাতে মনে হয়েছে বেগম জিয়ার প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে মহানুভবতা দেখিয়েছেন তা অনুধাবন করতে তারা ব্যর্থ হয়েছেন। এখন আমাদের ভাবতে হবে প্রধানমন্ত্রী যে প্রশাসনিক আদেশে আইনি ক্ষমতাবলে তাকে কারাগারের বাইরে থাকার ব্যবস্থা করে দিয়েছেন সেটি পুনর্বিবেচনা করা হবে কিনা তাকে আবার কারাগারে ফেরত পাঠানো হবে কিনা তা ভাবতে হবে। তথ্যমন্ত্রী আরো বলেন, বিএনপি বেগম খালেদা জিয়ার অসুস্থতাকে একটি অজুহাত হিসেবে দাঁড় করিয়ে রাজনৈতিক উদ্দেশ্যে তাকে বিদেশ পাঠিয়ে দিতে চায়। সেখানে গিয়ে বেগম জিয়া রাজনীতি করতে পারেন। যেটি এখন করছেন তারেক রহমান। গতকাল কক্সবাজারে সাংবাদিকদের সামনে তিনি এসব কথা বলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়