পুলিশের স্থাপনায় হামলার ঘটনায় মামলা : আসামি অজ্ঞাত কয়েক হাজার

আগের সংবাদ

‘ওমিক্রন’ নিয়ে সতর্ক সরকার

পরের সংবাদ

এসএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে বাউবি ভিসি

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ উš§ুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) পরিচালিত এসএসসি পরীক্ষা ২০২১-এর প্রথম দিনে গতকাল শুক্রবার উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার রাজধানীর আজিমপুর ওয়েস্ট এন্ড হাই স্কুল এবং মতিঝিল টি.এন্ড.টি উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। তিনি পরীক্ষার হলে স্বাস্থ্যবিধি মেনে ও নকলমুক্ত পরিবেশে পরীক্ষা গ্রহণ পর্যবেক্ষণ করেন। উপাচার্য নকলমুক্ত পরিবেশে পরীক্ষা পরিচালনায় দায়িত্বরত শিক্ষকদের জিরো টলারেন্সের ওপর গুরুত্ব আরোপ করেন। এ বছরের এসএসসি পরীক্ষায় সারাদেশে ৮৩ হাজার ১৩৪ জন শিক্ষার্থী ৩০৩টি পরীক্ষা কেন্দ্রে অংশগ্রহণ করছে।
উপাচার্য বলেন, শিক্ষায় উন্নত বাংলাদেশ সৃজনে বাউবি অবহেলিত, ঝরে পড়া, প্রান্তিক ও দুর্গম অঞ্চলের শিক্ষার্থীদের জন্য কাজ করে যাচ্ছে। ‘সবার জন্য উন্মুক্ত কর্মমুখী, গণমুখী ও জীবনব্যাপী শিক্ষা’ এই নবতর দীক্ষা নিয়ে বাউবি বর্তমানে এগিয়ে যাচ্ছে। দেশের সীমানা পেরিয়ে বাউবির বিস্তৃতি আজ মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েছে। বাউবির এই পথচলায় তিনি শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও গণমাধ্যমসহ সবার সহযোগিতা কামনা করেন। বিজ্ঞপ্তি।
ক্ষুদ্র নৃগোষ্ঠী, তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠী, পিছিয়ে পড়া নারী ও প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে বাউবির শিক্ষাসেবা পৌঁছে দিয়ে তাদেরকে শিক্ষার মহাসোপানে ফিরিয়ে এনে কর্মমুখী শিক্ষায় দক্ষতা বৃদ্ধি করে জনশক্তিকে জনসম্পদে রূপান্তর বাউবির অঙ্গীকার। খবর বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়