পুলিশের স্থাপনায় হামলার ঘটনায় মামলা : আসামি অজ্ঞাত কয়েক হাজার

আগের সংবাদ

‘ওমিক্রন’ নিয়ে সতর্ক সরকার

পরের সংবাদ

এসএন্ডপি গেøাবাল রেটিং : ‘বি+’ ক্রেডিট বজায় রেখেছে ব্র্যাক ব্যাংক

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় ক্রেডিট রেটিং এজেন্সি এসএন্ডপি গেøাবাল রেটিংস ব্র্যাক ব্যাংকের ক্রেডিট রেটিং ধারাবাহিকতার সঙ্গে ‘বি+’ নিশ্চিত করেছে। ব্যাংকিং ও অর্থনৈতিক চ্যালেঞ্জ সত্ত্বেও গত টানা পাঁচ বছর ধরে ব্র্যাক ব্যাংক ধরে রেখেছে এ রেটিং।
এসএন্ডপির মতে ব্যাংকের আউটলোক ‘স্থিতিশীল’ থাকবে। বাংলাদেশের একমাত্র ব্যাংক হিসেবে ব্র্যাক ব্যাংক বিশ্বখ্যাত এই রেটিং সংস্থা দ্বারা ক্রেডিট রেটিং সম্পন্ন করে আসছে।
এসএন্ডপি ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা, সুশাসন, বৈচিত্র্যময় ব্যবসা, সর্বোচ্চ ক্যাপিটাল বেইজ, ব্যালেন্সড ফান্ডিং মিক্স ও পর্যাপ্ত তারল্যের প্রশংসা করেছে।
ক্রেডিট রেটিং সনদে এসএন্ডপি উল্লেখ করে, ব্র্যাক ব্যাংক আগামী দুই বছর সন্তোষজনক ব্যবসা ধরে রাখবে। বিশেষ করে এসএমই ও রিটেইল সেগমেন্টে, যেখানে ব্যবসায় প্রবৃদ্ধির সুযোগ আছে। বিস্তৃত ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক, বৈচিত্র্যময় গ্রাহক বেইজ ও সুনামের কারণে ব্যাংকটি পর্যাপ্ত ডিপোজিট ধরে রাখতে পারবে।
এ ব্যাপারে ব্র্যাক ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর এন্ড সিইও সেলিম আর এফ হোসেন বলেন, ইন্ডাস্ট্রির তুলনায় বেশি ক্যাপিটাল বেইজ, ঋণের মান, সুশাসন, তারল্য অবস্থার ক্রমাগত উন্নয়ন ও বজায় রাখার নিরন্তর প্রচেষ্টার জন্যই এ রেটিং অর্জন সম্ভব হয়েছে। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়