পুলিশের স্থাপনায় হামলার ঘটনায় মামলা : আসামি অজ্ঞাত কয়েক হাজার

আগের সংবাদ

‘ওমিক্রন’ নিয়ে সতর্ক সরকার

পরের সংবাদ

আনন্দ মিছিল মিষ্টি বিতরণ : সাভারের কাউন্দিয়া ইউপি চেয়ারম্যান শান্ত বরখাস্ত

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দুর্নীতি, অনিয়ম ও প্রকল্পের অর্থ আত্মসাতের সঙ্গে জড়িত থাকার অভিযোগে সাভার উপজেলার ১১নং কাউন্দিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান খান শান্তকে সাময়িক বরখাস্ত (সাসপেন্ড) করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ আজিজুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়েছে।
এদিকে শান্তকে সাময়িক বরখাস্ত করার খবর এলাকায় পৌঁছলে অনেকে আনন্দ মিছিল করে তার বিচার দাবি করেছেন। গতকাল শুক্রবার সকাল থেকে বিতরণ করা হয় মিষ্টি। স্থানীয় আওয়ামী লীগের অনেকে তার স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে ক্ষোভ জানিয়ে দুর্নীতি দমন কমিশনের কাছে মামলা দায়েরের আবেদন জানিয়েছেন।
প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, কাউন্দিয়া ইউনিয়নের সিঙ্গাসার গ্রামের আলী আহম্মদ স্কুল হতে বেলতলা মসজিদ পর্যন্ত রাস্তা উন্নয়ন প্রকল্পে ৪০ লাখ টাকা বরাদ্দ ছিল। সেখানে তিনি ১০ ভাগ কাজ করে বাকি টাকা আত্মসাৎ করেন। এছাড়া ২০১৭-১৮ অর্থবছরে বাকসাত্রা নদীর ঘাট থেকে আবু বক্করের বাড়ি পর্যন্ত রাস্তা সংস্কারে টিআর- কাবিখা প্রকল্পের বরাদ্দকৃত চাল আত্মসাৎ করেন তিনি।
এছাড়া পরিষদের মাসিক সভায় ইউপি সদস্যদের স্বাক্ষর না নিয়ে ভুয়া রেজুলেশন তৈরি করে তা দেখানো হয়েছে। দীর্ঘ তদন্তে এসব অভিযোগ প্রমাণিত হওয়ায় চেয়ারম্যান আতিকুর রহমান খান শান্তর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সুপারিশ করেন ঢাকার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক)। বৃহস্পতিবার স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪(৪)(ঘ) ধারায় অপরাধ সংঘটিত করায় ৩৪(১) ধারা অনুযায়ী চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করা হয়।
এ প্রসঙ্গে বক্তব্য জানতে আতিকুর রহমান খান শান্তর মোবাইল ফোনে একাধিকবার চেষ্টা করেও সাড়া পাওয়া যায়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়