পুলিশের স্থাপনায় হামলার ঘটনায় মামলা : আসামি অজ্ঞাত কয়েক হাজার

আগের সংবাদ

‘ওমিক্রন’ নিয়ে সতর্ক সরকার

পরের সংবাদ

মাহমুদুর রহমান মান্না : খালেদা জিয়া এখন তিলে তিলে মৃত্যুর দিকে যাচ্ছেন

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এখন তিলে তিলে মৃত্যুর দিকে যাচ্ছেন। খালেদা জিয়ার যে ধরনের চিকিৎসা দরকার তা বাংলাদেশে নেই। চিকিৎসকরা বলছেন, আগামী কয়েক দিন তার জন্য খুবই কঠিন সময়। অথচ প্রধানমন্ত্রী কত নিষ্ঠুর রসিকতা করে বলেছেন তার জন্য যতটুকু করার করেছি। কিন্তু এ দেশে কে জানে না যে, এখন একটা গাছের পাতাও নড়তে পারে না শেখ হাসিনার কথা ছাড়া।
গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে সোনার বাংলা পার্টির ১২তম বর্ষপূর্তি উপলক্ষে আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।
মান্না বলেন, খালেদার ছিঁড়ে যাওয়া নার্ভ ঠিক করতে চিকিৎসকরা একটা অপারেশন করেছেন। ফলে সেটা দুই দিন ঠিকমতো চলেছে কিন্তু এটা সাময়িক। এটা ভালোভাবে চিকিৎসার জন্য যে যন্ত্রপাতি বা চিকিৎসা ব্যবস্থা দরকার তা বাংলাদেশে নেই।
এজন্য তাকে বিদেশে চিকিৎসার জন্য নেয়া দরকার, যা এ সরকার দিচ্ছে না। তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আওয়ামী লীগের সঙ্গে থেকে শেখ হাসিনাসহ আমরাই বলেছিলাম, আইন মানুষের জন্যই, মানুষ আইনের জন্য নয়। তখন তত্ত্বাবধায়ক সরকার করার কোনো আইন ছিল না।
পরবর্তী সময়ে সেটা আইনে অন্তর্ভুক্ত করে তত্ত্বাবধায়ক সরকার দেয়া হয়েছিল। ওই সময় এত বড় পরিবর্তন যদি করা যায় এখন একটা মানুষকে চিকিৎসার জন্য বিদেশ পাঠানো যাবে না, এমন কোনো কথা হতে পারে? তিনি আরো বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এখন বিবর্ণ। কারো কোনো কথা বলার সাহস নেই। আর যদি বলেনও আর তা যদি সরকারের পছন্দ না হয় উঠিয়ে নিয়ে যাবে।
এরপর হয়ত কোথাও লাশ পাওয়া যাবে আর আপনি তার বিচারও চাইতে পারবেন না।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- সোনার বাংলা পার্টির উপদেষ্টা আবুল কাশেম ফজলুল হক, সভাপতি শাহ আব্দুর নুর প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়