লজিক প্রকল্প : রৌমারীতে সোলার পাম্প স্থাপন শুরু

আগের সংবাদ

চ্যালেঞ্জ মোকাবিলায় কী প্রস্তুতি : বিভিন্ন দেশের সঙ্গে অগ্রাধিকার ও মুক্তবাণিজ্য চুক্তি হবে > ভাবমূর্তি উজ্জ্বল হবে

পরের সংবাদ

নীলফামারীতে সাংসদ নূর : প্রধানমন্ত্রী সবার উন্নয়নের কথা ভাবেন

প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নীলফামারী প্রতিনিধি : সরকার সুযোগ সৃষ্টি করে দেয় তা কাজে লাগিয়ে সামর্থ্যবান ব্যক্তিরা মানুষের কল্যাণে কাজ করতে পারেন। সম্মিলিতভাবে এগিয়ে এলে দেশের উন্নয়ন হয়, মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটে এবং সেবা গ্রহণে সমস্যা হয় না।
গত বুধবার রাতে জেলা শহরের ডালপট্টি এলাকায় ‘ইবাদত হাসপাতাল’র উদ্বোধনী সভায় এ মন্তব্য করেন নীলফামারী-২ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূর। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা জনগণের প্রধানমন্ত্রী। তিনি সবার উন্নয়নের কথা ভাবেন। আর বিএনপি নেত্রী উন্নয়নে বৈষম্য সৃষ্টি করেছিলেন।
তিনি বলেন, ২০০১ সালে যখন প্রথম সংসদ সদস্য নির্বাচিত হই তখন আওয়ামী লীগ সরকার গঠন করতে পারেনি। কিন্তু আমি এমপি নির্বাচিত হয়েছিলাম। বিরোধী দলের এমপি হওয়ায় আমার এলাকায় কোনো উন্নয়ন হয়নি। কোনো বরাদ্দও দেয়া হয়নি। উল্টো বঙ্গবন্ধু কন্যার উদ্বোধন করা উত্তরা ইপিজেড বন্ধ করার পাঁয়তারা চলছিল। আজ সেই ইপিজেড অর্থনীতির চাকা সমৃদ্ধ করেছে নীলফামারীতে।
স্বাস্থ্যসেবার উন্নয়নের কথা বলতে গিয়ে তিনি বলেন, নীলফামারী আধুনিক সদর হাসপাতাল ২৫০ শয্যায় উন্নীত হয়েছে, মেডিকেল কলেজ হয়েছে। মেডিকেল অ্যাসিস্টেন্ট ট্রেনিং স্কুল হতে যাচ্ছে। এসবের ফলে স্বাস্থ্যসেবার আমূল পরিবর্তন ঘটবে উত্তরের শেষ জনপদ নীলফামারী জেলাসহ পার্শ্ববর্তী জেলাগুলোতে।
উদ্বোধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- নীলফামারী মেডিকেল কলেজ অধ্যক্ষ রবিউল ইসলাম, নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবুজার রহমান, নীলফামারী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মারুফ জামান কোয়েল এবং হাসপাতালটির চেয়ারম্যান হোসেন সোহেল রানা, ব্যবস্থাপনা পরিচালক তাহাজ্জুত হোসেন টিটু, প্রধান নির্বাহী কর্মকর্তা মেহফুজ আলম ও হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা সুমাইয়া ইসলাম বক্তব্য দেন। ইবাদত হাসপাতাল চেয়ারম্যান হোসেন সোহেল রানা বলেন, আন্তর্জাতিক মানের ডায়াগনস্টিক সেবা দিচ্ছি আমরা। পাশাপাশি হৃদরোগীদের জন্য ব্যবহৃত অ্যাম্বুলেন্সে তাৎক্ষণিক সেবা দেয়ার মতো একজন টেকনোলজিস্ট রাখা হচ্ছে। এছাড়া নরমাল ডেলিভারিকে প্রাধান্য দিয়ে প্রসূতি মায়েদের সেবা দেয়ার প্রস্তুতি রয়েছে হাসপাতালে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়