লজিক প্রকল্প : রৌমারীতে সোলার পাম্প স্থাপন শুরু

আগের সংবাদ

চ্যালেঞ্জ মোকাবিলায় কী প্রস্তুতি : বিভিন্ন দেশের সঙ্গে অগ্রাধিকার ও মুক্তবাণিজ্য চুক্তি হবে > ভাবমূর্তি উজ্জ্বল হবে

পরের সংবাদ

খালেদা জিয়াকে ‘স্লো পয়জনিংয়ের’ সন্দেহ ফখরুলের

প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে ‘স্লো পয়জন’ দেয়া হয়েছিল কিনা, এ বিষয়ে প্রশ্ন তুলেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে চিকিৎসার জন্য পাঠানোর দাবিতে গতকাল বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী যুবদল আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ প্রশ্ন তোলেন। যুবদলের সভাপতি সাইফুল আলম নীরবের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন, স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান প্রমুখ। সমাবেশ থেকে ঘোষণা দেয়া হয় আগামী ২৪ ঘণ্টার মধ্যে খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে না পাঠালে গণভবন ঘেরাও করে সরকার পতনের আন্দোলন করা হবে।
বিএনপির মহাসচিব বলেন, খালেদা জিয়া এত অসুস্থ যে, চিকিৎসকরা বলছেন, এ জায়গায় তাদের বিদ্যা-জ্ঞান শেষ। তাকে অবিলম্বে চিকিৎসার জন্য বিদেশে পাঠাতেই হবে। তার মন্ত্রীরাও বলছেন, যেতে দেয়া উচিত, জনগণ বলছে, পেশাজীবীরা বলছেন। কিন্তু শেখ হাসিনা তা শুনতে চান না। কেন শুনতে চান না? কারণ তার প্রতিহিংসা, প্রতিশোধ। শুধু রাজনীতি থেকে নয়, খালেদা জিয়ার জীবননাশ করতে এ চক্রান্ত করেছে।
তিনি বলেন, রাজনীতি থেকে সরিয়ে দিতে ১/১১তে যে চক্রান্ত শুরু হয়েছিল, সে চক্রান্তের অংশ হিসেবে খালেদা জিয়াকে সম্পূর্ণ একটা মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে আটক করে রাখা হয়। পুরান ঢাকার পরিত্যক্ত ভবনে তাকে প্রায় দুই বছর আটক করে রাখা হয়। তারপর তাকে পিজি হাসপাতালে নিয়ে এসেও চিকিৎসা দেয়নি।
তিনি বলেন, বন্দি থাকা অবস্থায় খালেদা জিয়াকে কোনো স্লো পয়জনিং করা হয়েছিল? আমরা এটা পরিষ্কার করে জানতে চাই। এদের পক্ষে কিছুই অসম্ভব নয়। যারা জোর করে আগের রাতে ভোট ডাকাতি করে ক্ষমতায় বসে থাকতে পারে, যারা অবলীলায় ৩৫ লাখ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা করতে পারে, অবলীলায় গণতন্ত্রকর্মীদের গুলি করে হত্যা করতে পারে, তাদের পক্ষে কিছুই অসম্ভব নয়।
আন্দোলন কর্মসূচি প্রসঙ্গে বক্তব্য রাখতে গিয়ে সমাবেশ থেকে কর্মীদের একজন কঠোর কর্মসূচি ঘোষণার আহ্বান জানালে এতে কিছুটা ক্ষুব্ধ হয়ে মির্জা ফখরুল ইসলাম বলেন, আমাদের ঐক্যবদ্ধ হয়ে কৌশলগতভাবে কর্মসূচি পালনে সবাইকে রাস্তায় নামতে হবে। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়ার মুক্তি এবং উন্নত চিকিৎসার জন্য সরকারকে বাধ্য করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়