লজিক প্রকল্প : রৌমারীতে সোলার পাম্প স্থাপন শুরু

আগের সংবাদ

চ্যালেঞ্জ মোকাবিলায় কী প্রস্তুতি : বিভিন্ন দেশের সঙ্গে অগ্রাধিকার ও মুক্তবাণিজ্য চুক্তি হবে > ভাবমূর্তি উজ্জ্বল হবে

পরের সংবাদ

সেক্টর কমান্ডারস ফোরাম : চট্টগ্রামের সব স্থাপনা থেকে নাম সরান স্বাধীনতাবিরোধীদের

প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামের সব স্থাপনা থেকে স্বাধীনতাবিরোধীদের নাম অপসারণের দাবি জানিয়েছে সেক্টর কমান্ডারস ফোরাম, চট্টগ্রাম। চট্টগ্রামের জেলা প্রশাসক মমিনুর রহমানের সঙ্গে সাক্ষাৎকালে ফোরামের চট্টগ্রাম জেলা ও মহানগর নেতারা এ দাবি জানান। পাশাপাশি চট্টগ্রামে চিহ্নিত বধ্যভূমিগুলো সংরক্ষণ ও এখনো যেগুলো চিহ্নিত হয়নি সেগুলোর তথ্যানুসন্ধানের দাবিও জানানো হয়। এ সময় জেলা প্রশাসককে সংগঠনের প্রকাশনা ‘বঙ্গবন্ধু স্মারকগ্রন্থ’ প্রদান করেন নেতারা।
সেক্টর কমান্ডারস ফোরামের কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার ভোরের কাগজকে বলেন, স্বাধীনতার ৫০ বছর পরেও চট্টগ্রামের হাটহাজারী, রাউজান, আনোয়ারা ও রাঙ্গুনিয়াসহ বিভিন্ন এলাকায় যুদ্ধাপরাধীদের নামে বিভিন্ন প্রতিষ্ঠান আছে। জেলা প্রশাসককে বলেছি অবিলম্বে এসব স্থাপনা চিহ্নিত করে নাম পরিবর্তনের জন্য। আমরা চট্টগ্রামের বিভিন্ন এলাকায় যুদ্ধাপরাধীদের নামে থাকা বিভিন্ন স্থাপনার তালিকা করছি। এর মধ্যে ফজলুল কাদের চৌধুরীর নামে চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় একটি উচ্চ বিদ্যালয়, রাউজানে একটি মিলনায়তন, রাঙ্গুনিয়ায় একটি প্রাথমিক বিদ্যালয় আছে। আনোয়ারায় একজন রাজাকারের নামে একটি সড়ক আছে। তিনি বলেন, জেলা প্রশাসনেও জেলার সব স্থাপনার তালিকা থাকতে পারে। তা যাচাই করলে আরও তথ্য মিলতে পারে। এসব দ্রুত চিহ্নিত করে পরিবর্তন করার দাবি জানিয়েছি। পাশাপাশি চট্টগ্রামে চিহ্নিত বধ্যভূমিগুলো সংরক্ষণ ও এখনো যেগুলো চিহ্নিত হয়নি সেগুলোর তথ্যানুসন্ধানের দাবিও জানানো হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন সেক্টর কমান্ডারস ফোরাম চট্টগ্রাম জেলার সভাপতি নুরুল আলম মন্টু, মহানগর সভাপতি ডা. সরফরাজ খান চৌধুরী বাবুল ও সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী, সহসভাপতি ফজল আহমদ, মুক্তিযোদ্ধা বাদশা মিয়া, গৌরী শংকর চৌধুরী, খায়ের আহমেদ প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়