লজিক প্রকল্প : রৌমারীতে সোলার পাম্প স্থাপন শুরু

আগের সংবাদ

চ্যালেঞ্জ মোকাবিলায় কী প্রস্তুতি : বিভিন্ন দেশের সঙ্গে অগ্রাধিকার ও মুক্তবাণিজ্য চুক্তি হবে > ভাবমূর্তি উজ্জ্বল হবে

পরের সংবাদ

শিল্পকলায় মুক্তিযুদ্ধের দুর্লভ ছবির প্রদর্শনী

প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে সশস্ত্র বাহিনী বিভাগের আয়োজনে ও নৌবাহিনীর ব্যবস্থাপনায় ‘স্বাধীনতাযুদ্ধ চলাকালীন ধারণকৃত দুর্লভ ছবিসমূহের প্রদর্শনী’র উদ্বোধন করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা গ্যালারি-১ এ গতকাল বৃহস্পতিবার এ চিত্র প্রদর্শনের আয়োজন করা হয়। উদ্বোধনের পরে অনুষ্ঠানের প্রধান অতিথি চিত্রপ্রদর্শনীটি ঘুরে দেখেন। এ সময় সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার, লে. জেনারেল ওয়াকার-উজ-জামানসহ সেনা, নৌ ও বিমানবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা, বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর, গণমাধ্যম বিশেষজ্ঞ, বিশিষ্ট অভিনেতা, নাট্যজন, লেখক ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। স্বাধীনতাযুদ্ধকালীন বাঙালির বীরত্বের গৌরবময় ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরতেই এ চিত্রপ্রদর্শনীর আয়োজন করা হয়। আইএসপিআর
প্রধান অতিথি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক আহ্বানে সাড়া দিয়ে ১৯৭১ সালে বাংলার মুক্তিকামী মানুষের সঙ্গে ঐক্যবদ্ধভাবে সেনা, নৌ ও বিমানবাহিনীর সদস্যরা মিলে সমন্বিত আক্রমণে ঝাঁপিয়ে পড়েন। জন্ম নেয় সশস্ত্র বাহিনী। দীর্ঘ ৯ মাস সশস্ত্র সংগ্রামের পর ১৬ ডিসে¤¦র ১৯৭১ অর্জিত হয় আমাদের কাক্সিক্ষত বিজয়। তিনি আশা করেন, এই চিত্রপ্রদর্শনী মুক্তিযুদ্ধের সময় জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বের গুণাবলি এবং আদর্শ ও তার সংগ্রামের কথা নতুন প্রজন্মদের মাঝে তুলে ধরবে।
চিত্রপ্রদর্শনীটি ২৫-২৭ নভেম্বর প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়