লজিক প্রকল্প : রৌমারীতে সোলার পাম্প স্থাপন শুরু

আগের সংবাদ

চ্যালেঞ্জ মোকাবিলায় কী প্রস্তুতি : বিভিন্ন দেশের সঙ্গে অগ্রাধিকার ও মুক্তবাণিজ্য চুক্তি হবে > ভাবমূর্তি উজ্জ্বল হবে

পরের সংবাদ

গ্রেপ্তারের দাবি : কাটাখালীর মেয়র পদ হারাচ্ছেন আব্বাস

প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল বসানো নিয়ে বিতর্কিত মন্তব্যকারী রাজশাহীর কাটাখালী পৌর মেয়র আব্বাস আলী হারাচ্ছেন মেয়র পদ। তাকে গ্রেপ্তারের দাবি উঠেছে। গতকাল বৃহস্পতিবার নগরীর কুমারাপাড়ায় আওয়ামী লীগের মহানগর কার্যালয়ে সংবাদ সম্মেলনে তাকে গ্রেপ্তারের দাবি জানানো হয়। এছাড়া দুপুর ১টায় নগরীর এক রেস্তোরাঁয় রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন পৃথক সংবাদ সম্মেলনে আব্বাসের মেয়র পদ হারানোর আভাস দেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির অনুভূতি ও আবেগের জায়গা। তাকে নিয়ে কটূক্তি ও অশোভন মন্তব্য করা রাষ্ট্রদ্রোহিতার শামিল। বঙ্গবন্ধুকে নিয়ে আব্বাসের কটূক্তি ও অবমাননাকর মন্তব্যে আওয়ামী লীগ চরমভাবে মর্মাহত। তার ধৃষ্টতাপূর্ণ অশালীন মক্তব্যের পরিপ্রেক্ষিতে তাকে সংগঠনের পদ ও প্রাথমিক সদস্যপদ থেকে আজীবন বহিষ্কারের পাশাপাশি তাকে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন ডাবলু সরকার। এ সময় মহানগর কমিটির নেতারা উপস্থিত ছিলেন।
এদিকে দুপুরে সংবাদ সম্মেলনে সাংসদ আয়েন উদ্দিন তার অবস্থান ব্যাখ্যা করেন। তিনি বলেন, আব্বাস আলী আমার সংসদীয় এলাকার মেয়র হলেও বঙ্গবন্ধুর প্রশ্নে কোনো আপস নেই। অবিলম্বে তার বিচার চাই। ইতোমধ্যে আব্বাস আলীকে মেয়র পদ থেকে তাকে সরাতে কাটাখালি পৌরসভার কাউন্সিলর তার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব নিয়ে আসছেন। এরই মধ্যে অনাস্থা প্রস্তাবে সব কাউন্সিলর একযোগে স্বাক্ষর করেছেন।
আয়েন উদ্দিন বলেন, অনাস্থা প্রস্তাব উত্থাপনের জন্য একযোগে স্বাক্ষরের মাধ্যমে আব্বাসকে পৌর মেয়রের পদ থেকে সরানোর একটি প্রক্রিয়া তৈরি হয়েছে।
অন্যদিকে গতকাল বিকালে নগরীর সাহেববাজার জিরো পয়েন্ট এলাকায় জড়ো হন আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। সড়কে বিক্ষোভ প্রদর্শন করে আব্বাস আলীকে গ্রেপ্তারের দাবি জানান তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়