লজিক প্রকল্প : রৌমারীতে সোলার পাম্প স্থাপন শুরু

আগের সংবাদ

চ্যালেঞ্জ মোকাবিলায় কী প্রস্তুতি : বিভিন্ন দেশের সঙ্গে অগ্রাধিকার ও মুক্তবাণিজ্য চুক্তি হবে > ভাবমূর্তি উজ্জ্বল হবে

পরের সংবাদ

আরো ৩৭৯ জন রোহিঙ্গা পৌঁছল ভাসানচরে

প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নোয়াখালী প্রতিনিধি : কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প থেকে সপ্তম ধাপে আরো ৩৭৯ জন রোহিঙ্গা নোয়াখালীর হাতিয়ার ভাসানচরে পৌঁছেছে। এ নিয়ে ভাসানচর আশ্রয়ণ কেন্দ্রে মোট রোহিঙ্গা নাগরিকের সংখ্যা দাঁড়াল ?১৮ হাজার ৪০৫ জনে।
গতকাল বৃহস্পতিবার বিকালে নোয়াখালী জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।
তিনি বলেন, গতকাল দুপুর ৩টার দিকে নৌবাহিনীর জাহাজ বিএনএস পেঙ্গুইনযোগে ১৬৮ পরিবারের ৩৭৯ জন রোহিঙ্গা ভাসানচর পৌঁছেছে। এর আগে গত বুধবার বেলা সোয়া ১১টার দিকে কক্সবাজারের উড়িয়া ডিগ্রি কলেজ থেকে ১২৬ পরিবারের ২৫৭ জন এবং বিকাল পৌনে ৫টার দিকে ৪২ পরিবারের ১২২ জন বাসযোগে রওনা হয়ে চট্টগ্রাম পৌঁছায়।
নোয়াখালীর ভাসানচরে রোহিঙ্গাদের পুনর্বাসন প্রকল্পের আওতায় ২০২০ সালের ৪ ডিসেম্বর প্রথম দফায় ১ হাজার ৬৪২ জন, ২৯ ডিসেম্বর দ্বিতীয় দফায় ১ হাজার ৮০৪ জন, চলতি বছরের ২৯ ও ৩০ জানুয়ারি তৃতীয় দফার ৩ হাজার ২৪২ জন, ১৪ ও ১৫ ফেব্রুয়ারি চতুর্থ দফায় ৩ হাজার ১৮ জন এবং পঞ্চম দফায় ৩ ও ৪ মার্চ ৪ হাজার ২১ জন, ষষ্ঠ দফায় ১ ও ২ এপ্রিল ৪ হাজার ৩৭২ জন রোহিঙ্গাকে ভাসানচরে স্থানান্তর করা হয়।
এছাড়া গত বছর সাগরপথে অবৈধভাবে মালেয়শিয়া যাওয়ার চেষ্টাকালীন ৩০৬ রোহিঙ্গাকে সমুদ্র থেকে উদ্ধার করে ভাসানচরে নিয়ে রাখা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়