বন্ডে অনুমোদন দিল বিএসইসি

আগের সংবাদ

ছাত্র বিক্ষোভে ফের উত্তাল সড়ক : ২০১৮ সালের আন্দোলনের রেশ > ৪৮ ঘণ্টার মধ্যে দাবি পূরণের আল্টিমেটাম

পরের সংবাদ

সেতাবগঞ্জ থেকে জঙ্গি আশিক গ্রেপ্তার

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ) আশিক ইসলাম (১৯) নামে এক তরুণকে গ্রেপ্তার করেছে। দিনাজপুর জেলার বোচাগঞ্জ থানার সেতাবগঞ্জ চৌরাস্তা মোড় থেকে গত মঙ্গলবার তাকে গ্রেপ্তার করা হয়। এটিইউয়ের মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস শাখার পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আসলাম খান গতকাল বুধবার বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।
জানা গেছে, আশিক ইসলাম নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য। তার ব্যবহৃত মোবাইলে উগ্রবাদী কর্মকাণ্ডে ব্যবহৃত ফেসবুক আইডি লগইন অবস্থায় পাওয়া যায়। এসপি মোহাম্মদ আসলাম খান বলেন, গ্রেপ্তার আশিক ইসলাম বিভিন্ন উগ্রবাদী ফেসবুক পেজ ও উগ্র মতাদর্শের ফেসবুক আইডির পোস্টে লাইক, কমেন্ট ও শেয়ার দিয়ে তথাকথিত ইসলামী খেলাফত প্রতিষ্ঠার মতবাদ প্রচার করত। সে ও তার অন্য সহযোগীরা গোপনীয়তা বজায় রেখে বিভিন্ন এনক্রিপটেড অ্যাপসের মাধ্যমে যোগাযোগ রক্ষা করত। তার সহযোগীরা প্রচলিত গণতান্ত্রিক ব্যবস্থার বিরুদ্ধে খিলাফত প্রতিষ্ঠার উদ্দেশ্যে অনলাইনে উগ্রবাদী প্রচার-প্রচারণাসহ দীর্ঘদিন ধরে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল। তিনি আরো বলেন, গ্রেপ্তার ব্যক্তি ও তার সহযোগীরা সাধারণ মানুষের মধ্যে ধর্মীয় উগ্রবাদী মতাদর্শ প্রচার, জনমনে ত্রাস ও আতঙ্ক সৃষ্টি, দেশে অস্থিরতা সৃষ্টি, জননিরাপত্তা বিপন্ন করার মাধ্যমে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ও নাশকতার পরিকল্পনা, প্রশিক্ষণ ও প্রস্তুতি নেয়ার জন্য অনলাইন প্ল্যাটফর্মে উগ্রবাদী প্রচার-প্রচারণা চালিয়ে আসছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়