বন্ডে অনুমোদন দিল বিএসইসি

আগের সংবাদ

ছাত্র বিক্ষোভে ফের উত্তাল সড়ক : ২০১৮ সালের আন্দোলনের রেশ > ৪৮ ঘণ্টার মধ্যে দাবি পূরণের আল্টিমেটাম

পরের সংবাদ

লজিক প্রকল্প : রৌমারীতে সোলার পাম্প স্থাপন শুরু

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি : রৌমারী উপজেলায় লোকাল গভর্নমেন্ট ইনিশিয়েটিভ অন ক্লাইমেট চেঞ্জ (লজিক) প্রকল্পের আওতায় সোলার পাম্প সেচ স্থাপন কাজের উদ্বোধন করা হয়েছে।
গতকাল বুধবার দুপুরের দিকে একই সময় রৌমারী সদর ইউনিয়নের গোয়ালগ্রাম জিঞ্জিরাম নদীর উপর ও শৌলমারী ইউনিয়নের চৎলাকান্দা ও ডাঙ্গুয়াপাড়া গ্রামে জিঞ্জিরাম নদীর উপর এসব পাম্প স্থাপন করা হয়।
২০২০-২০২১ অর্থবছরে (লজিক) প্রকল্পের আওতায় উপজেলার শৌলমারী ইউনিয়নে ১৮ লাখ ৮০ হাজার টাকা ব্যয়ে দুটি সেচ পাম্প ও রৌমারী সদর ইউনিয়নে গোয়াল গ্রামে ৯ লাখ ৫৬ হাজার টাকা ব্যয়ে একটি সোলার প্যানেল স্থাপন করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন- রৌমারী সদর ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম শালু, শৌলমারী ইউপি চেয়ারম্যান আলহাজ হাবিবুর রহমান হাবিল, লজিক প্রকল্পের রৌমারী উপজেলা সমন্বয়কারী নজরুল ইসলাম, প্রজেক্ট ইঞ্জিনিয়ার সাহেদ হাসান, শৌলমারী ইউপি সচিব সিরাজুল ইসলাম, সিএমএফ আনারুল ইসলাম, মহিলা সিএমএফ আক্তারুন্নাহার, সিএমএফ আবু হানিফ, ইউপি সদস্য কলিম চাঁন, শৌলমারী ইউপি প্যানেল চেয়ারম্যান ইউনুছ আলী, ইউপি সদস্য শাফিউল ইসলাম শাফি, আব্দুল কাইউম, আব্দুল আজিজসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা।
এ ব্যাপারে চেয়ারম্যানরা বলেন, বর্তমান সরকারের কৃষি উন্নয়নশীল দেশ হিসেবে গড়তে সারাদেশের ন্যায় কোটি কোটি টাকা ব্যয়ে কৃষকদের মধ্যে বিনা খরচে সেচ পাম্প স্থাপন করা হলো। যার মাধ্যমে কৃষক তার জমিতে বিনা খরচে পানি দিতে পারবে।
এর মাধ্যমে কৃষকরা প্রতিটি সোলার প্যানেল পাম্পের মাধ্যমে প্রায় ৩০ একর জমিতে এই সেচের মাধ্যমে পানি দেয়ার সুবিধা পাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়