বন্ডে অনুমোদন দিল বিএসইসি

আগের সংবাদ

ছাত্র বিক্ষোভে ফের উত্তাল সড়ক : ২০১৮ সালের আন্দোলনের রেশ > ৪৮ ঘণ্টার মধ্যে দাবি পূরণের আল্টিমেটাম

পরের সংবাদ

রেড এলার্ট নয় সতর্ক থাকতে বলা হয়েছে

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রেড এলার্ট নয়, সতর্ক থাকতে বলা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবেই তা করা হয়েছে। বিশেষ কারো জন্য নয়, সার্বিক পরিস্থিতি মাথায় রেখেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। পুলিশ সদরদপ্তরের মিডিয়া অ্যান্ড পিআর শাখার এআইজি মো. কামরুজ্জামান গতকাল বুধবার বিকালে ভোরের কাগজকে এ তথ্য জানান।
পুলিশ সদরদপ্তরের এ মুখপাত্র বলেন, আগামী ২৬ ডিসেম্বর আরেক ধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন রয়েছে। এ নির্বাচনে ফের যেন কোনো সহিংসতা না হয়, এ জন্য পুলিশকে সতর্ক থাকতে বলা হয়েছে। গোয়েন্দা নজরদারিও বাড়ানো হয়েছে। পাশাপাশি রাজধানীতেও যেন আইনশৃঙ্খলা পরিস্থিতির কোনো ব্যত্যয় না ঘটে, সে জন্য পুলিশ সদস্যদের টহল ও নজরদারি বাড়াতে বলা হয়েছে। এ ছাড়াও আসছে বিজয়ের মাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর নানা আয়োজনসহ বিভিন্ন অনুষ্ঠান রয়েছে। সেসব মাথায় রেখেই এলার্ট বা সতর্ক থাকতে বলা হয়েছে। বিশেষ কারো জন্য নয়, সার্বিক পরিস্থিতি মাথায় রেখেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। এটি পুলিশের একটি চলমান প্রক্রিয়া। এ সময় কাউকে গুজবে কান না দিতেও অনুরোধ জানিয়েছেন পুলিশের এ কর্মকর্তা।
প্রসঙ্গত, শারীরিক জটিলতা নিয়ে রাজধানী বসুন্ধরা এলাকার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। সিসিইউতে চিকিৎসাধীন অবস্থায় গত মঙ্গলবার সন্ধ্যার দিকে তার হিমোগেøাবিন কমে যায়। তবে রক্ত দেয়ার পর স্বাভাবিক অবস্থায় ফিরে আসে তার শরীর। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়িয়ে পড়ে। এ গুজবকে কেন্দ্র করে যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ সদর দপ্তর রেড এলার্ট জারি করেছে বলে গুঞ্জন ছড়িয়ে পড়ে। পুলিশ সূত্র জানায়, ঢাকায় কর্মরত যেসব পুলিশ কর্মকর্তা ছুটিসহ বিভিন্ন কারণে বাইরে ছিলেন, তাদের বুধবার দিনের প্রথমভাগে কর্মস্থলে যোগ দিতে বলা হয়। পাশাপাশি ঢাকার বাইরে যাদের যাওয়ার কথা ছিল, তাদের সফর বাতিল করতে বলা হয়েছে। এ ছাড়াও ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ওয়ারী বিভাগের এক অফিস আদেশে বলা হয়েছে, মাতৃত্বকালীন, অন্তঃসত্ত্বাজনিত ও শারীরিক অসুস্থতা ছাড়া অন্য যেসব কারণে কর্মকর্তারা ছুটি নিয়েছেন তাদের বুধবারের মধ্যে কর্মস্থলে ফিরতে হবে। কেউ বুধবার ফিরে না এলে তাদের বিরুদ্ধে বিধি অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। এ বিষয়ে ডিএমপির মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স শাখার উপকমিশনার ফারুক হোসেন ভোরের কাগজকে বলেন, ডিএমপি প্রধান স্বাক্ষরিত এমন কোনো আদেশই আমরা পায়নি। এ ছাড়া রুটিন ওয়ার্কের অংশ হিসেবেই আমরা প্রায়ই রাজধানীর সব থানাগুলোকে যে কোনো অপ্রতিকর পরিস্থিতিতি এড়াতে সতর্ক থাকতে বলি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়