বন্ডে অনুমোদন দিল বিএসইসি

আগের সংবাদ

ছাত্র বিক্ষোভে ফের উত্তাল সড়ক : ২০১৮ সালের আন্দোলনের রেশ > ৪৮ ঘণ্টার মধ্যে দাবি পূরণের আল্টিমেটাম

পরের সংবাদ

বাঘার চকরাজাপুর ইউপি : ছেলে চেয়ারম্যান বাবা মেম্বার প্রার্থী

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

আব্দুল হামিদ মিঞা, বাঘা (রাজশাহী) : চতুর্থ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাঘায় উপজেলার চকরাজাপুর ইউনিয়নে ছেলে চেয়ারম্যান ও বাবা মেম্বার পদে মনোনয়নপত্র দাখিল করেছেন। এই ইউনিয়নের চৌমাদিয়া গ্রামের ২ নম্বর ওয়ার্ডের সাবেক মেম্বার আব্দুর রহমানের ছেলে রুবেল রানা চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন। আর তার বাবা সাবেক মেম্বার আব্দুল রহমান এবারো ওই ওয়ার্ডের সাধারণ সদস্য (মেম্বার) পদে মনোনয়নপত্র দাখিল করেন। বিষয়টি নিয়ে শুধু ইউনিয়নে নয়, পুরো উপজেলায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
রুবেল রানা জানান, আমার যোগ্যতা মোতাবেক চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছি। নির্বাচন পর্যন্ত মাঠে থাকব। চকরাজাপুর ইউনিয়ন আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক আবদুর রহমান জানান, পদ্মার চরাঞ্চলে ইউনিয়ন পরিষদ গঠনের পর ২০১৬ সালে ৪ জুন অনুষ্ঠিত নির্বাচনে বিনা প্রতিদ্ব›িদ্বতা নির্বাচিত হয়েছিলাম। ২০০৩ সালের জানুয়ারিতে অবিভক্ত পাকুড়িয়া ইউনিয়ন পরিষদের অনুষ্ঠিত নির্বাচনে ৯ নম্বর ওয়ার্ডে প্রতিদ্ব›দ্বী ৩ জন প্রার্থীকে পরাজিত করে মেম্বার নির্বাচিত হয়েছিলাম।
উপজেলা নির্বাচন অফিসার মুজিবুল আলম বলেন, গত মঙ্গলবার পর্যন্ত ৩টি ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র উত্তোলন করেছেন ২১ জন, সংরক্ষিত সদস্য পদে ৩০ জন, সাধারণ সদস্য পদে ৯২ জন। চেয়ারম্যান পদে দাখিল ৭ জন। এর মধ্যে আড়ানি থেকে ১ জন, বাউসা থেকে ৩ জন ও চকরাজাপুর ইউনিয়ন থেকে ৩ জন। সংরক্ষিত সদস্য পদে ২৩ জন ও সাধারণ সদস্য পদে ৪৮ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।
উল্লেখ্য, ২ নম্বর ওয়ার্ডটির সম্ভাব্য ভোটার সংখ্যা ৫৫৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২৫১ ও নারি ভোটার ৩০৫ জন। ১৫টি গ্রাম নিয়ে চকরাজাপুর ইউনিয়ন গঠিত। এই ইউনিয়নটির সম্ভাব্য ভোটার সংখ্যা ৯ হাজার ৭১৩ জন। এর মধ্যে পুরুষ ৪ হাজার ৯৫৬ ও নারী ৪ হাজার ৭৫৪ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়