বন্ডে অনুমোদন দিল বিএসইসি

আগের সংবাদ

ছাত্র বিক্ষোভে ফের উত্তাল সড়ক : ২০১৮ সালের আন্দোলনের রেশ > ৪৮ ঘণ্টার মধ্যে দাবি পূরণের আল্টিমেটাম

পরের সংবাদ

বাউফলে ব্যাংকের সীমানা প্রাচীরে ফাটল : দুর্ঘটনার শঙ্কায় এলাকাবাসী

প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি : বাউফলের বাণিজ্যিক বন্দর কালাইয়া বাজারের ব্যস্ততম মদন মোহন জিউর আখড়া বাড়ি মন্দির সড়কে পূবালী ব্যাংকের সীমানা দেয়ালটি দীর্ঘদিন ধরে ফাটল ধরে সড়কের দিকে ঝুঁকে রয়েছে। স্থানীয়রা একাধিকবার দেয়ালটি সংস্কার কিংবা ভেঙে ফেলার তাগিদ দিলেও কর্তৃপক্ষ কোনো ভ্রæক্ষেপ করছে না। দেয়ালটি এখন মরণফাঁদে পরিণত হয়েছে। যে কোনো সময় ঘটতে পারে প্রাণহানির মতো দুর্ঘটনা।
সরেজমিন জানা গেছে, স্বাধীনতার পর পরই বাউফলের ঐতিহ্যবাহী বাণিজ্যিক বন্দর কালাইয়া বাজারের মদন মোহন জিউর আখড়া বাড়ি সড়কের পাসে একটি টিনশেড বিল্ডিং করে পূবালী ব্যাংকের শাখা খোলা হয়। ওই সময় ব্যাংকের নিরাপত্তার জন্য সীমানা দেয়ালও নির্মাণ করা হয়েছিল। প্রায় ৪৫ বছর ধরে ওই ঘরেই ব্যাংকের কার্যক্রম পরিচালনা করা হয়। তিন বছর আগে নতুন ভবন নির্মাণের জন্য কালাইয়া বন্দরের বাজার রোডে একটি ঘর ভাড়া নিয়ে ব্যাংকের কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এদিকে পুরনো টিনশেড বিল্ডিং ছেড়ে যাওয়ার পর অযতœ-অবহেলায় ব্যাংকের সীমানা দেয়ালটি বাজারের ব্যস্ততম আভড়া বাড়ি সড়কের দিকে ঝুঁকে পড়ছে। ব্যাংক কর্তৃপক্ষ গুনা দিয়ে দেয়ালটি বেঁধে রেখেছে। সড়কটির উভয় পাশে রয়েছে গার্মেন্টস ও কাপড়ের মার্কেট। যার কারণে কেনাকাটার প্রয়োজনে এবং পাশের মন্দির ও মসজিদে নামাজ ও পূজা পার্বনের জন্য প্রতিদিনই শত শত মানুষ আসা-যাওয়া করছে। এছাড়া কোমলমতি অনেক শিক্ষার্থীও ওই সড়ক দিয়ে যাতায়াত করছে। স্থানীয়রা জানান, যে কোনো সময় দেয়ালটি ভেঙে পড়ে প্রাণহানির মতো দুর্ঘটনা ঘটতে পারে। এ বিষয়ে কালাইয়া বন্দর পূবালী ব্যাংকের ম্যানেজার মো. শহিদুল ইসলাম জানান, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। দু-এক মাসের মধ্যে দেয়ালটি সরানো হবে। উপজেলা নির্বাহী অফিসার মো. আল আমিন জানান, দেয়ালটি ভেঙে ফেলার জন্য আমি কালাইয়া পূবালী ব্যাংক কর্তৃপক্ষকে বলেছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়